ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

অবাঞ্ছিত লোমের সমাধান খুব সহজে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
অবাঞ্ছিত লোমের সমাধান খুব সহজে  অবাঞ্ছিত লোমের সমাধান

নায়লার ত্বকে থুতনির নিচের লোমগুলো বেশ বড় বড়। বন্ধুরা প্রায়ই মজা করে তাকে নিয়ে। নায়লা কিছু না বললেও বিব্রত হন। অবাঞ্ছিত লোম নিয়ে আর বিব্রত হতে হবে না। ঘরেই খুব সহজে এই সমস্যার সমাধান করতে পারেন। তেমন খরচ ছাড়াই। 

 

যা করতে হবে: 

আধা কাপ অ্যালোভেরা জেলের মধ্যে মেশান আধা চা-চামচ করে লেবুর রস, মধু, চালের গুঁড়ো বা সুজি আর অলিভ অয়েল। এই মিশ্রণটি দিয়ে ঘন প্যাক তৈরি করে নিন।

তার পর চোখের চারপাশ বাদ দিয়ে পুরো মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে অল্প পানি ঘুরিয়ে ঘুরিয়ে ঘষে প্যাক তুলে নিন। ভালো করে ধুয়ে ময়েশ্চরাইজ়ার ক্রিম লাগিয়ে নিন।

কাঁচা হলুদ বেটে নিতে হবে দুধ বা দই মিশিয়ে ঘন প্যাক তৈরি করে নিন। মুখে মেখে  রাখুন। শুকিয়ে গেলে অল্প পানি ঘুরিয়ে ঘুরিয়ে ঘষে প্যাক তুলে নিন। ভালো করে ধুয়ে ময়েশ্চরাইজ়ার ক্রিম লাগিয়ে নিন।  

পিঠে, হাতে বা পায়ে বেশি লোম থাকলেও এই প্যাকগুলো নিয়মিত ব্যবহারে উপকার পারেন। অবাঞ্ছিত লোম দূর হওয়ার সঙ্গে সঙ্গে পুরো ত্বক হবে মসৃণ ও উজ্জ্বল।  


বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।