bangla news

বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত ডেজার্ট 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৭ ৫:৪৭:৫২ পিএম
বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত ডেজার্ট 

বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত ডেজার্ট 

শেষ-পাতে মিষ্টি কিছু খাওয়ার রেওয়াজ শুধু আমাদেরই না, বিশ্বের প্রায় সব দেশের মানুষের কাছেই মিষ্টি খাবার রয়েছে পছন্দের শীর্ষে। বাঙালির মিষ্টি খাবারের তালিকা বেশ লম্বা। আমাদের রযেছে রসগোল্লা-চমচম-রসমালাই আরও আছে নানা স্বাদের মজার মজার পিঠা। অন্য দেশগুলোর কি অবস্থা আসুন জেনে নিই: 

ওয়াফল, হংকং 
এই ডেজার্ট-কাম-নাস্তাটি কেবল স্থানীয়দের জন্য নয়, সারা বিশ্বের ভ্রমণকারীদের কাছেই পছন্দের খাবার। ডিমের ওয়াফল হংকংয়ের অন্যতম আইকনিক খাবার এটি তারকা রেস্টুরেন্ট থেকে রাস্তার পাশেও সব জায়গাতেই পাওয়া যায়। হুইপড ক্রিম এবং চকলেট সসের সঙ্গে পাশে আইসক্রিম দিয়ে ডিমের ওয়াফল পরিবেশন করা হয়। একবার খেলে বারবারই খেতে ইচ্ছে হবে দারুণ মজার ওয়াফল। 

ব্ল্যাক ফরেস্ট কেক, জার্মানি

ব্ল্যাক ফরেস্ট কেক আমাদের অনেকেরই খুব পছন্দের। কিন্তু এটা যে জার্মানির সবচেয়ে জনপ্রিয় ডেজার্ট তা কি জানতেন? হুইপড ক্রিম এবং তাজা চেরির সঙ্গে চকলেট কেক সবার মন জয় করেছে। 

ব্রাউনি, যুক্তরাষ্ট্র
চকলেট ব্রাউনি একটি ক্লাসিক আমেরিকার ডেজার্ট। যুক্তরাষ্ট্র জুড়ে অনেক বেকারি গড়ে উঠেছে যারা শুধুমাত্র ব্রাউনি তৈরি করে। বিশ্বের বহু দেশে আজকাল ব্রাউনি পাওয়া যায়। তবে আসল স্বাদ পেতে আমেরিকা গেলে একবার চেখে দেখতে ভুলবেন না ইয়াম্মি ব্রাউনি।  

লাড্ডু-রসগোল্লা
লাড্ডু, ভারত 

দিল্লির লাড্ডু না খেলেও নাম শোনেননি এমন লোক পাওয়া কঠিন। ভারতের বিখ্যাত মিষ্টি খাবার এই লাড্ডু। পূজা হোক বা বিয়ে সব আয়োজনেই এই ডেজার্টের উপস্থিতি চোখে পড়ে।  


বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-17 17:47:52