ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

থাই ক্যাশু চিকেন 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
থাই ক্যাশু চিকেন  থাই ক্যাশু চিকেন

অনেক বাড়িতেই প্রায় প্রতিদিনই মুরগি রান্না হয়। তবে সেই একই রেসিপি-একই স্বাদ। বাড়ির লোকের জন্য হোক বা অতিথি এলে তৈরি করুন দারুণ মজার থাই ক্যাশু চিকেন। জেনে নিন রেসিপি:    

উপকরণ
মুরগির মাংস আধা কেজি, তিন টেবিল চামচ অলিভ অয়েল, লবণ ও গোল মরিচ গুঁড়া স্বাদমতো, আড়াই চা চামচ মরিচ বাটা, আধা কাপ চিকেন স্টক, ক্যাপসিকাম অর্ধেকটা, ২ থেকে ৩টা পেঁয়াজ, ১/৪কাপ ওয়েস্টার সস, ১ টেবিল চামচ চিনি, ৪টা শুকনো মরিচ, কাজু বাদাম আধা কাপ।
 
প্রণালী
মুরগির মাংস পাতলা টুকরো করে কেটে নিন।

ক্যাপসিকাম চিকন চিকন ফালি করে কেটে নিন। মাঝারি আঁচে কড়াইতে ১টেবিল চামচ তেল গরম করে মুরগির মাংস, লবণ ও মরিচ দিয়ে নাড়ুন। ভাজা হয়ে গেলে মুরগির মাংস তুলে নিন।  

এবার ১টেবিল চামচ তেল আলাদা পাত্রে গরম করুন। মরিচ বাটা,চিকেন স্টক,ক্যাপসিকাম, ওয়েস্টার সস, চিনি, পেঁয়াজ দিয়ে ৩ মিনিট কড়া আঁচে রান্না করুন। আঁচ কমিয়ে ভাজা মুরগির মাংসগুলো দিয়ে ৪ থেকে ৫ মিনিট অল্প আঁচে রাখুন।  

সবজিগুলো সেদ্ধ হলে নামিয়ে ওপরে কাজু বাদাম দিয়ে গরম গরম খিচুড়ি বা পোলাওয়ের সঙ্গে পরিবেশন করুন মজাদার থাই ক্যাশু চিকেন।


বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৯
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।