bangla news

ছবি-টাকা দিয়ে অনলাইনে সম্পর্ক নয় 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৪ ১:০৪:২৫ পিএম
অনলাইনে সম্পর্ক

অনলাইনে সম্পর্ক

রাজনের সঙ্গে ফেসবুকে বন্ধুত্ব হয় তারানার। তাদের বন্ধুত্ব খুব দ্রুতই প্রেমের দিকে চলে যায়। অবস্থা এমন যে সারাদিন কথা হয়, সময় পেলেই ভিডিও কল। আর ভিডিও কলের বাইরেও বেশ খোলামেলা ছবি বিনিময়।

সম্পর্কের তিন মাস না যেতেই একদিন রাজনের অনুরোধে ১০ হাজার টাকা দেন তারানা। এর কিছুদিন পরই আবার রাজনের আবদার এবার দাবী একটু বেশি ৫০ হাজার টাকা। তারানা স্টুডেন্ট, প্রথমবারের টাকাই সে অনেক কষ্টে দিয়েছে। এখন এত টাকা সে দিতে পারবে না। এই না দিতে পারার কথা জানাতেই রাজন তাকে হুমকি দেয় ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার।    

এমন অবস্থা এড়াতে অনলাইনে অপরিচিত কারো সঙ্গে ঘনিষ্ঠ হতে যে বিষয়গুলোতে সতর্ক থাকবেন:


সময় নিন
অনলাইনে পরিচিত হয়ে, প্রথমেই প্রেমের সম্পর্কে জড়াবেন না। সময় নিন, তাকে বুঝুন, আপনার সম্পর্কেও বোঝার সুযোগ দিন। এমন হতে পারে প্রথমে তাকে খুব ভালো লেগেছে, কিন্তু কিছু দিনের মধ্যেই তার এমন কোনো বিষয় সামনে আসতে পারে, যে তাকে আর ভালো নাও লাগতে পারে।  

তুমিই সব
একজন আপনার ওয়ালের তিনটা ছবি দেখেই প্রেমে পড়ে গেলেন, আপনাকে না দেখেই তিন-মিনিট ওয়ালে ঘুরেই সিদ্ধান্ত জানিয়ে দিলেন, আপনার জন্যই তিনি এত বছর অপেক্ষা করছিলেন, আপনাকে ছাড়া বাঁচবেন না। যদি এমনটি হয় সর্তক হন, তিনি এমন কথা হয়তো আরও অনেককেই বলেন। 

পছন্দ কেমন 
তিনি কোন বিষয়গুলোতে আগ্রহী এটা বুঝতে তার ওয়ালে কিছুক্ষণ ঘুরে আসুন। কি শেয়ার দিচ্ছেন, কেমন কসেন্টস করছেন, তার বন্ধু তালিকাটাই বা কেমন, সবই খেয়াল করুন। 

তথ্য 
তিনি প্রোফাইলে নিজের ছবি ব্যবহার করছেন তো? না আবার কোনো সেলিব্রেটির ছবি দিয়ে রেখেছেন!
ব্যক্তিগত তথ্যগুলোও একটু যাচাই করে নিন। যেমন তিনি যে শিক্ষা প্রতিষ্ঠান বা কর্মক্ষেত্রের নাম দিয়েছেন, দেখুন তো সেই প্রতিষ্ঠানের অন্য সদস্যরা কি তার সঙ্গে যুক্ত রয়েছেন? 

ছবি
কোথাও ঘুরতে যাচ্ছেন, খেতে যাচ্ছেন, নতুন পোশাকে আপনাকে সুন্দর লাগছে, এসব ছবি বিশেষ বন্ধুটিকে পাঠাতেই পারেন। কিন্তু বন্ধুত্ব হলেই তার সঙ্গে একান্ত ব্যক্তিগত কোনো ছবি শেয়ার করবেন না। ভিডিও কল দিলেও সাবধান থাকুন, ওপাশ থেকে রেকর্ড করা হচ্ছে কিনা, আপনি কিন্তু বুঝতে পারছেন না। 

টাকা 
সম্পর্কে থাকলে প্রিয় মানুষের জন্য অনেক কিছু করতেই ভালো লাগে। তাকে পছন্দের উপহার নিশ্চয় দিতে পারেন। তবে যদি বোঝেন তিনি আপনাকে টাকার জন্য চাপ দিচ্ছেন, তবে অবশ্যই সেই সম্পর্ক চালিয়ে যাবেন না। 
 

অনলাইনে সম্পর্ক থেকে দেখা করলেই যেকোনো প্রলোভনে(বিয়ে বা প্রেমের) কোনোভাবেই বিয়ের আগে শারিরিক সম্পর্কে জড়ানো ঠিক নয়। বলা তো যায় না, অতি আবেগ বা অসচেতনতায় ঘটে যাওয়া একটি ঘটনায় তৈরি হতে পারে মরণ ফাঁদ।


বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-14 13:04:25