bangla news

এশিয়া রিজিওনাল ইয়ুথ ফেস্টিভাল ২০১৯

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৮ ৮:০৫:২৮ এএম
ইয়ুথ

ইয়ুথ

এশিয়ায় তরুণদের শিক্ষা, স্বাস্থ্য ও মানবাধিকার বিষয়ে সচেতনতা বাড়াতে বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) এশিয়ান প্যাসিফিক রিসোর্স অ্যান্ড রিসার্চ সেন্টার ফর উইমেন (এআরআরও) ১১ সেপ্টেম্বর (বুধবার) থেকে তিনদিনব্যাপী এশিয়া রিজিওনাল ইয়ুথ ফেস্টিভাল-২০১৯ এর আয়োজন করেছে।

এশিয়ার দেশগুলোর সরকারের জবাবদিহিতা ও পরবর্তী প্রজন্মের টেকসই উন্নয়ন নিশ্চিত করতে মালয়েশিয়ার কুয়ালালামপুরে ১১ সেপ্টেম্বর থেকে এশিয়া আঞ্চলিক যুব উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে এআরআরও। 

উৎসবের উদ্বোধন করবেন মালয়েশিয়ার নারী বিষয়ক উপমন্ত্রী হান্না ইয়োহ সোয়া সুয়ান, শিক্ষামন্ত্রী টিও নি চিং এবং এআরআরইউর নির্বাহী পরিচালক শিবানন্তি থানথেনথিরান। 

এ উৎসবে বাংলাদেশ, ভারত, ইন্দোনেশিয়া, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, মালয়েশিয়া এবং মায়ানমারসহ মোট ১৪টি দেশের ইয়ুথরা অংশ নেবেন। 


১১ সেপ্টেম্বর শুরু হয়ে তিন দিনের এই উৎসবে প্রশিক্ষণ, কর্মশালা, গ্রুপ আলোচনা এবং নেতৃত্বের প্রশিক্ষণের মাধ্যমে তরুণদের সৃজনশীলতা তুলে ধরার সুযোগ তৈরি করা হবে।

বিশেষ এ আয়োজনে বাংলাদেশ থেকে চারজন ইয়ুথ ও দু’জন সাংবাদিক অংশ নিচ্ছেন। ইয়ুথদের মধ্যে রয়েছেন নুসরাত শারমিন রেশমা, নাজিয়া নুরে জেরিন, উত্থান রায় ও শ্রাবণ তহুরা জামান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বেসরকারি টেলিভিশন চ্যানেল ৭১’র সিনিয়র সাংবাদিক শবনম আজীম এবং বাংলানিউজটোয়েন্টিফোর.কম-এর লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম। 

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৯
এসআইএস 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-09-08 08:05:28