ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

আর কত দিন এক প্রডাক্ট ব্যবহার করবেন? 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
আর কত দিন এক প্রডাক্ট ব্যবহার করবেন?  ত্বকের সমস্যায় 

সেই ছোট বেলা থেকে একই ব্র্যান্ডের শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করেন? ক্রিম বা পাউডার এমনকি ত্রিশ পেরিয়েও সেই বেবি সোপেই রয়ে গেছেন? এমন মানুষের সংখ্যা নেহায়েত কম নয় কিন্তু। তবে এই পণ্যগুলো সমান কার্যকর আছে কিনা, তা কি কখনো লক্ষ্য করেছেন? 

যদি না করে থাকেন, তবে মিলিয়ে নিন। আপনার ত্বক বা চুলের জন্য আসলে কেমন পণ্য প্রয়োজন: 


ছোটবেলার একই প্রডাক্ট ব্যবহার
একটি শিশুর ত্বক যেমন থাকে বড় মানুষের ত্বক কি তেমন থাকে? ছোটবেলার আপনার পছন্দের খাবার বা খেলনা এখনো কি আগের মতোই পছন্দের আছে? নেই তো, তাহলে ত্বকেরও তো পরিবর্তন এসেছে, ছোটদের ত্বক থাকে কোমল কিন্তু বড় হতে হতে ত্বক আগের মতো থাকে না।

তখন প্রয়োজন হয় বয়স উপযোগী সৌন্দয্য পণ্য।  

কোনো পরিবর্তন নেই!
এতো দিন ব্যবহারের পরেও ত্বকে কোনো ধরনের পরিবর্তনই বোঝা না গলে আপনাকে বুঝতে হবে এবার এগুলো দিয়ে আর ত্বকের কোনো কাজই হচ্ছে না। কারণ সাধারণত স্কিনকেয়ার প্রডাক্ট ব্যবহার করতে শুরু করার একমাসের মধ্যে ফল দেখতে পাওয়ার কথা, তিনমাসের মধ্যে স্পষ্ট তফাত বুঝতে পারা উচিত।  


সারা বছর এক পণ্য!
বছরের প্রতিটি ঋতুরই আলাদা আবহাওয়া, আর প্রকৃতির সঙ্গে মিলিয়ে আমাদের ত্বকেও বেশ পরিবর্তন হয়। যার অন্যকম শীতের ত্বক শুষ্ক হয়ে যাওয়া। তাই সারা বছর একই পণ্য ব্যবহারে সঠিক যত্ন পাওয়া যায় না। এজন্য শীতের দিনে একটু ঘন ময়শ্চারাইজ়ার বেছে নিন, একইভাবে গরমের দিনে ব্যবহার করুন ডিপ ক্লেনজ়িং ফেস ওয়াশ।

ত্বকের সমস্যায় 
ত্বক যদি হঠাৎ করেই বেশি তেলতেলে বা বেশি শুকনো লাগতে শুরু তাহলে ত্বক পরিচর্যার সামগ্রী বদলে ফেলুন।  

বিশেষজ্ঞের পরামর্শ 
দীর্ঘ দিন এক পণ্য ব্যবহার করে আসছেন। এখন এগুলো পরিবর্তন করতে চাইছেন, তবে বাজারের অনেক ব্র্যান্ডের ভেতরে আপনার ত্বক পরিচর্যার জন্য কোনটি ভালো হবে, বুঝতে পারছেন না? তাহলে ত্বকের সঙ্গে মানানসই পণ্যটি পেতে বিশেষজ্ঞের পরামর্শ নিন।  

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৯
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।