ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

সংগ্রামের জীবন সংগ্রামে জয়ী হতে প্রয়োজন সবার সহযোগিতা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
সংগ্রামের জীবন সংগ্রামে জয়ী হতে প্রয়োজন সবার সহযোগিতা  খাইরুল ইসলাম সংগ্রাম

উচ্ছল-টগবগে তরুণ খাইরুল ইসলাম সংগ্রাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে অনার্স-মাস্টার্স শেষ করেছেন মাত্রই। পড়াশোনা শেষ করে যখন পিতৃহীন পরিবারের হাল ধরবেন, তখনই জানতে পারলেন শরীরে বাসা বেঁধেছে মরণব্যাধি লিউকোমিয়া।

মেধাবী, মানবিক ব্যবহার এবং চাল-চলনেও অনন্য ব্যক্তিত্ব সংগ্রাম। ‘সংগ্রাম’ শব্দটার অর্থ লড়াই।

নিজের নামের মতোই জীবনযুদ্ধে বেঁচে থাকার লড়াইয়ে নেমে যেতে হয়েছে সদা হাস্যোজ্জ্বল সংগ্রামকেও!

সংগ্রামের বিশ্ববিদ্যালয়ের বন্ধু তমাল বাংলানিউজকে বলেন, বেশ কয়েকদিন ধরেই জ্বর-ঠাণ্ডা ছিল সংগ্রামের। ডেঙ্গুর ভয়ে রক্ত পরীক্ষা করতে গিয়ে ধরা পড়েছে ক্যান্সার।  

তমাল বলেন, কারো রক্ত লাগবে জানলে, সবার আগে রক্ত দিতে চলে গেছে সংগ্রাম। আর আজ সে নিজেই ব্লাড ক্যান্সারে আক্রান্ত।  

ডাক্তারের মতে, দ্রুত উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে পারলে সংগ্রামকে সুস্থ রাখা সম্ভব। না হলে সংগ্রামের বেঁচে থাকাটা অসাধ্য হয়ে যাবে! এই মুহূর্তে ওর জন্য দোয়া ও আর্থিক সহযোগিতা প্রয়োজন।

সংগ্রাম বাংলানিউজকে বলেন, তার প্রায়ই জ্বর হয় এজন্য বেশি পরিশ্রম করতে পারেন না। সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন। দু’জন ছাত্র পড়িয়ে নিজে চলেন। মাঝে মাঝে বাড়িতেও কিছু টাকা পাঠান। কিন্তু ক্যান্সারের কথা জানার পর থেকেই মানসিকভাবে অনেক দুর্বল হয়ে গেছেন তিনি। ডাক্তার জানিয়েছেন বেশ সময় নিয়ে এই চিকিৎসা চালিয়ে যেতে হবে। দেশের বাইরে নিতে হলে আরও অনেক খরচ, সব মিলে চিন্তা করলেই অসহায় বোধ করছেন সংগ্রাম।  

বাবাহীন মধ্যবিত্ত পরিবারের সন্তান সংগ্রামের জীবনে বেঁচে থাকাটাই আজ সবচেয়ে বড় লড়াই। এই লড়াই তার পরিবারের পক্ষে চালিয়ে যাওয়া সম্ভব নয়। সংগ্রামের জীবন সংগ্রামে জয়ী হতে আপনিও সাহায্যের হাত বাড়াতে পারেন...

বিকাশ (পার্সোনাল)- ০১৮৫৪ ৯৬০৬৬০ (সংগ্রাম)
রকেট- ০১৯৪৩ ২৪০৭৮৭০ (সংগ্রামের ভাই)

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।