ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

আইসক্রিম ডে-ঘরে তৈরি আইসক্রিমে! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ৫:২৭:১০ পিএম
আইসক্রিম

আইসক্রিম

ভ্যানিলা, চকলেট, রোচা, পেস্তা, স্ট্রবোরি, নারকেল, চিনাবাদাম, মাখন, ব্লুবেরি, ইয়োগাট, ওরিও, বাটার স্কচসহ নানা স্বাদের  আইসক্রিম পাওয়া যায় বাজারে। 

আইসক্রিম পছন্দ করেন না, এমন মানুষ পাওয়া কঠিন। জানেন কি এই মজার খাবারটির জন্য একটি দিবস রয়েছে? আর সেই দিন কিন্তু দূরে নয়। মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট রোনাল্ড রিগান (৪০তম) ১৯৮৪ সালে জাতীয় আইসক্রিম মাস ও জাতীয় আইসক্রিম দিবস প্রবর্তন করেন। তখন থেকেই জুলাই মাসের তৃতীয় রোববার বিশ্বজুড়ে পালিত হয় জাতীয় আইসক্রিম দিবস। সে হিসেবে এবারের আইসক্রিম ডে ২১ জুলাই (রোববার)।  


বিশেষ দিনটিতে ভালো লাগার খাবারটি তো ভালোবাসার মানুষদের সঙ্গে খাওয়াই হয়। কেমন হয় যদি এবারের আইসক্রিম নিজেই তৈরি করা যায়? সবচেয়ে সহজ আইসক্রিম তৈরির রেসিপিটি শিখে নিন: 

যা যা লাগবে

হুইপ ক্রিম ২ কাপ, ২ কাপ ফ্রেশ ক্রিম, চিনি ৪ টেবিল চামচ, ভ্যানিলা এসেন্স ১ টেবিল চামচ। 

যেভাবে করবেন

প্রথমে একটি পাত্রে হুইপ ক্রিম এবং ফ্রেশ ক্রিমে চিনি দিয়ে খুব ভালো করে ফেটে নিন। যতক্ষণ পর্যন্ত চিনি মিশে না যায়। এবার ভ্যানিলা এসেন্স দিন। ভালো করে বিট করুন। একটি বলে মিশ্রণটি ঢেলে ঠাণ্ডা করতে ৩ ঘণ্টা ফ্রিজে রাখুন। 

মিশ্রণটি বের করে এবার খুব ভালো করে বিট করুন। মিশ্রণটি ফোম হয়ে গেলে আবার ৮ ঘণ্টার জন্য ফ্রিজে রাখুন। তৈরি হয়ে গেল দারুণ মজার ভ্যানিলা আইসক্রিম। পছন্দমতো বাদাম, স্ট্রবেরি অথবা চেরি দিয়ে সাজিয়ে পরিবেশন করুন। 

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এসআইএস 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-20 17:27:10