ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ঘরে-বাইরে ব্যস্ত নারীদের জন্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, মে ২৮, ২০১৯
ঘরে-বাইরে ব্যস্ত নারীদের জন্য ঘরে-বাইরে ব্যস্ত নারী

রীতা অফিসের সব কাজ যেমন দায়িত্ব নিয়ে সময় মতো শেষ করেন, তেমনি পরিবারের প্রতিও সমান সচেতন। 

ছোট দু’টি বাচ্চা আর স্বামীর দেখাশোনা ছাড়াও আত্মীয় পরিজনের সঙ্গে যোগাযোগ রক্ষা করাও তার নিয়মিত কাজ। সব কিছুর পেছনে রীতার রয়েছে শুধুমাত্র মানসিক শক্তি আর উদ্যোম।

ভালো থাকার এবং ভালো রাখার মানসিকতা।  

আজকাল পার্লারে গেলে দেখা যায় বেশ বয়ষ্ক নারীরা চুল রং করাচ্ছেন, কেউবা করছেন ফেসিয়াল। তার মানে হচ্ছে নারীরা নিজেদের সৌন্দর্য ধরে রাখার বিষয়েও সচেতন।  

অনেকেই নিয়মিত জিমে যাচ্ছেন শরীরটাকে ফিট রাখতে। চাকরি-সংসার সব সামলে নিজের জন্য সময় বের করতে হয়ত একটু কষ্ট হচ্ছে। কিন্তু জয়ী নারীরা হাল ছাড়ছেন না।  

এতো মানসিক শক্তি তারা কোথায় পাচ্ছেন? জানতে চাইলে ব্যাংক কর্মকর্তা দিহান বলেন, পড়াশোনা শিখেছি, এখন জব করছি, নিজের একটি পরিচয় হয়েছে। এটা যখন ফিল করি তখন কাজ করার উদ্যোম আরও বেড়ে যায়। আর আমার কাজে যেন কোনো সমস্যা তৈরি না হয়, এজন্য পরিবারও সব সময় সচেতন থাকে। নিজের পেশা আর সংসার সামলানো এখন আর চাপের মনে হয় না বরং এই সম্মান বেশ উপভোগ করি।  

ঘরে-বাইরে ব্যস্ত নারীদের জন্য পরামর্শ: 

•    প্রতিটি কাজ সঠিক, সুন্দরভাবে করতে হলে আগে নিজেকে সুস্থ থাকতে হবে। তাই, সুস্থতার জন্য নিয়মিত ফ্রিহ্যান্ড এক্সারসাইজ করুন। অন্য কিছু করার সময় না পেলে বাড়িতে ফেরার সময় গাড়িতে না উঠে হাঁটুন, লিফটে নয় সিঁড়ি দিয়ে উঠুন।  

•    ত্বক ও চুল ভালো রাখতে প্রচুর পানি পান করুন এবং তাজা ফল ও সবজি খাওয়ার অভ্যাস করুন

•    বাইরে যাওয়ার সময় ভালো মানের সানস্ক্রিন ব্যবহার করুন কাজ তো করতেই হবে সঙ্গে পরিমাণমতো বিশ্রামও নিন  সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকুন।

•    মাসে দু-একবার পার্লারে গিয়ে ফেসিয়াল, পেডিকিওর-মেনিকিওর ও হেয়ার ট্রিটমেন্ট করাতে পারেন।

•    সারা সপ্তাহ কাজে ব্যস্ত থাকার পর ছুটির দিনে স্বামী সন্তান নিয়ে একবেলা বাইরে ঘোরার প্লান রাখুন, কেনাকাটা, বাইরে খাওয়া, সিনেমা দেখা যেকোনো কিছু।  

•    শুধু কাজ-কাজ করে নিজেকে বঞ্চিত করবেন না। কাজের সঙ্গে সঙ্গে জীবনটাকেও উপভোগ করুন।  
 


বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।