ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

ঈদে কেমন পোশাক পরবেন স্থূল নারী

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৩ ৩:৫৪:২৬ পিএম
নতুন পোশাকে

নতুন পোশাকে

রমজান মাসে একটি-একটি দিন ‍যাচ্ছে, আর ঈদুল-ফিতর এগিয়ে আসছে। এই ঈদে আমরা সাধারণত বছরের এক্সক্লুসিভ পোশাকটি কিনে থাকি। নতুন পোশাকে নিজেকে দেখতে চাই সবচেয়ে সুন্দর সাজে।

তবে যদি এমন হয়, কোনো ফ্যাশন হাউসের মডেল পরা সুন্দর একটি পোশাক দেখে সেটি কেনার পর দেখলেন, মোটা হবার কারণে পোশাকটি আপনাকে মানাচ্ছে না। তখন কি নিজের ওপরেই সবচেয়ে বেশি রাগ হয় না? নিজে স্লিম হতে না পারলেও পোশাকটি কিন্তু আপনি ইচ্ছে করলেই নিজের মতো বানিয়ে নিতে পারেন, যা আপনাকে দেখাবে অনেক স্লিম।


যারা দেখতে একটু মোটার দিকে তাদের জন্য এই ঈদে পোশাক নির্বাচনে কয়েকটি টিপস:

আপনার শরীরের আকৃতি চিনে নিন। শরীরের আকর্ষণীয় অংশটিকে গুরুত্ব দিন। যদি আপনার কোমরের দিকটি মোটা হয় তবে এর ওপরের অংশটির দিকে খেয়াল রাখুন। ওপরের অংশের জন্য একটু গাঢ় উজ্জ্বল রং ব্যবহার করুন। নিচের অংশে ব্যবহার করুন হালকা কিন্তু উজ্জ্বল রং।

শরীরের ওপরের অংশে যখন গুরুত্ব দেবেন তখন আরেকটি বিষয় খেয়াল রাখতে হবে। জামার গলা খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। মোটা শরীর যাদের, তাদের ভি-শেপ অথবা চারকোনা গলা ভালো মানাবে। গলায় লেসের ব্যবহার করা যেতে পারে। এতে গলার অংশটি কোমরের তুলনায় বেশি মনোযোগ পাবে।

যাদের চেস্টের দিকটা বেশি মোটা তারা ওপরের অংশের জন্য গাঢ় রং কিংবা বড়  প্রিন্টের কাপড় ব্যবহার করতে  পারেন। বড় ঘেরের কামিজ এড়িয়ে চলুন। স্ট্রেইট অল্প ঘেরের কামিজ পরলে বেশি মোটা মনে হবে না। মোটা মানুষেরা আড়াআড়ি স্ট্রাইপের পোশাক পরবেন না একেবারেই। 

কালো, গাঢ় বাদামি, গাঢ় নীল এই রঙগুলোকে প্রাধান্য দিতে পারেন। গাঢ় রং আপনাকে স্লিম দেখাতে সাহায্য করবে।


মোটা মেয়েরা শরীরের ওপরের অংশের জন্য গাঢ় রঙের ওড়না কিংবা স্কার্ফ ব্যবহার করতে পারেন । জামায় দু’পাশে লেসের ব্যবহার করা যেতে পারে। এতে কিছুটা সরু দেখাবে ।

মোটা হবার কারণে চিন্তিত না হয়ে টিপসগুলো মেনে সঠিক পোশাকটি বানিয়ে ফেলুন। কখনো এমন পোশাক কিনবেন না যেটাতে আপনি স্বাচ্ছন্দ্যবোধ করেন না। স্বাচ্ছন্দ্যই সবচেয়ে বড় কথা। যে পোশাকটি পরে আপনি সবচেয়ে আরাম পাবেন সেটিই আপনাকে আত্মবিশ্বাসী করে তুলবে। 


বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-13 15:54:26