ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রমজানে যানজটে দীর্ঘ সময়…

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মে ১৩, ২০১৯
রমজানে যানজটে দীর্ঘ সময়… যানজটে দীর্ঘ সময়

রমজানে অফিস সময় বেশ খানিকটা কমিয়ে আনা হয়, তারপরও ইফতারের ২-৩ ঘণ্টা আগে বের হয়েও সঠিক সময়ে বাড়িতে পৌঁছানো অনেক সময়ই কঠিন হয়ে যায়। 

দিনের পুরো সময়ের একটা বড় অংশ আমরা ব্যয় করি শুধুই রাস্তায় বসে থেকে। ব্যস্ত এই শহরে চলতে হলে প্রতিনিয়ত আমাদের জ্যামে বিরক্তিকর সময় কাটাতে হয়।

 

রাস্তায় জ্যামে আটকা পড়ে বিরক্ত না হয়ে বরং আসুন দেখি কীভাবে সময়টা কাজে লাগানো যায়।


এখন প্রযুক্তির যুগ। জ্যামে বসেই ঠিক এখনই দেশে ও দেশের বাইরে কী ঘটছে তা জানতে মোবাইল ফোনেই মেইল চেক করুন। প্রয়োজনে মেইলের জবাব দিন। একটু সময় পেলে ফেসবুকটাও দেখে নিলেন।  

আপনি যদি দেশ বিদেশের সাম্প্রতিক বিষয়গুলো জানেন, তবে দেখবেন সবার সঙ্গে কথা বলার সময় কনফিডেন্স লেভেল আগের তুলনায় বেড়ে গেছে।


অনেক দিন কোনো বই অথবা উপন্যাস পড়ার ইচ্ছা কিন্তু সময় করে উঠতে পারছেন না, রাস্তার সময়টাই কাজে লাগান বইটি পড়তে।  

জরুরি ফোনগুলোও রাস্তায়ই সেরে নিন। বাড়িতে গিয়ে ফ্রি থাকতে পারবেন।  

যদি মনে করেন, ইফতার রাস্তায়ই করতে হবে, তাহলে আগেই কিছু খাবার আর পানি সঙ্গে নিয়ে নিন।  

সবচেয়ে আগ্রহ নিয়ে যে কাজটি করা যায়, মানুষ দেখুন। না, শুধু ওপরের দিকে তাকিয়ে নয়, ছোট শিশু যার এখন স্কুলে যাওয়ার সময় অথচ জীবনের তাগিদে সে ফুল অথবা পত্রিকা বিক্রি করছে। বয়স্ক মানুষগুলো যাদের পরিবারে ইফতার করার সৌভাগ্য হয়না,  দাঁড়িয়ে থাকেন অন্যের সাহায্যের জন্য...দেখবেন একদিন হয়ত, দেখতে-দেখতেই তাদের জন্য কিছু করতে ইচ্ছে হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, মে ১৩, ২০১৯
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।