ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

আমাদের মায়ের জন্য

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, মে ৬, ২০১৯
আমাদের মায়ের জন্য মায়ের জন্য


মা এক গ্লাস পানি দাও তো
মা খেতে দাও
মা আজ ইলিশ মাছ রান্না করো তো
আজকে মাংস ভুনা খাবো
মা চা বানিয়ে দাও 
মা আমার ব্যাটটা কই?
মা এটা করো, মা ওটা করো.... 

আমাদের জীবনের সব চাওয়া খুশি মনে পূরণ করতে যার রাত নেই, দিন নেই, ক্লান্তি নেই-নেই কোনো অভিযোগ, তিনি আমাদের মা।  মায়ের প্রতি ভালবাসা-শ্রদ্ধা প্রকাশের জন্য প্রতিবছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্ব মা দিবস পালন করা হয়।

এই বছর ১২ মে বিশ্ব মা দিবস ।  

বিশেষ এই দিনে ‍মায়ের জন্য একটু সময় বের করে নিই। মায়ের পাশে থেকে, ছোট-ছোট কিছু ইচ্ছে পূরণ করে আনন্দের আরও কিছু স্মৃতি যোগ করে নেই, নিজের ও মায়ের জন্য।  


দামি না হোক একটা কিছু উপহার কিন্তু দিতেই পারেন মাকে। যেমন,  রেস্তোরাঁয় খেতে যাওয়া, মায়ের পছন্দের কোথাও বেড়াতে নিয়ে যাওয়া।  

শাড়ি, মগ, ফুল, কেক, চকলেট মায়েরও কিন্তু পছন্দের। কারণ আজ আমরা মাকে যেভাবে দেখছি, সব সময় এমন ছিলেন না। তিনিও একটা সময় শিশু-কিশোরী আর তরুণীই ছিলেন।  

মা যদি সামান্য অসুস্থ থাকেন বা বাড়িতে একা তবে একটা নতুন ফোনও কিনে দিতে পারেন। প্রিয় মানুষদের সঙ্গে কথা বলে, গান শুনে বা ফোনে গেম খেলে সময়টা বেশ কেটে ‍যাবে।  

ফোনে জরুরি কিছু অ্যাপস ডাউনলোড করে দিতে পারেন। যেমন যানবাহন, ঘরের বাজার বা বিশেষ কোনো খাবার এগুলো প্রয়োজনে নিজেই যোগাযোগ করে নিতে পারেন।  

সামর্থ অনুযায়ী মায়ের জন্য উপহার কিনুন, তবে উপহার হিসেবে তিনি আপনার দেয়া সময়টাই বেশি ভালোবাসবেন।  

বিশ্বের সকল মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফ্যাশন হাউস বিশ্বরঙ ও শ্রদ্ধা শাড়ি, ব্যাগ, গহনায় সাজিয়েছে সবগুলো শোরুম। মায়ের পছন্দমতো উপহার বেছে নিতে পারেন এসব হাউস থেকেও।  

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad