ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

এগুলো খাবার না, মডেল! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৬ ৩:০৭:০৭ পিএম
খাবার না, মডেল! 

খাবার না, মডেল! 

ফেসবুক স্ক্রল করার সময় সৌম্যের পিজার একটি ছবি দেখে চোখ আটকে গেল। এই পিজা খেতেই হবে এবং এখনই। রাত প্রায় ১টা তখন। অনলাইনে নাম্বার বের করে হোম ডেলিভারির জন্য ‍অর্ডার করা হলো চমৎকার চেহারার পিজা। 

প্রায় একঘণ্টা পরে যখন পিজা এলো চেহারায় তেমন মিল নেই ছবির পিজার সঙ্গে। শুধু পিজা নয় খাবার ছবিতে আকর্ষণীয় দেখায়, বাস্তবে তেমন দেখায় না। 

কারণ খাবারের ছবি খুব জনপ্রিয়। ছবি দেখেই লোভ লাগে, এমন ছবি তুলতে গিয়ে আলোকচিত্রশিল্পীরা অনেক সময় খাবারটিকে আসলে আর খাবার রাখেন না। এগুলোকে মডেল বলাই ভালো। 

খাবারের ছবিকে আকর্ষণীয় করতে কী কী করা হয়, জেনে নিন এমনই কিছু মজার বিষয়।  খাবার না, মডেল! 

আইসক্রিম

এই গরমে আইসক্রিমের ছবি দেখলেই খেতে ইচ্ছা করে তো? ছবিতে যা দেখতে পাই এর বেশিরভাগই আসলে আলু(!)। কারণ ক্যামেরা ও লাইটের জন্য আইসক্রিম দ্রুত গলে যায়। 
কিন্তু ছবি তুলতে অনেক সময় লাগে, ফলে রং দিয়ে বিভিন্ন ফ্লেভারের আইসক্রিম হিসেবে আলুকে দেখানো হয়। এতে আকার ঠিক থাকে। আলু ছাড়াও চর্বি, চিনির গুঁড়া এগুলোও ব্যবহার করে দৃষ্টিভ্রম করা হয়।

খাবার না, মডেল! 

ঠিক এভাবেই কোথাও বরফ দেখাতে হলে ব্যবহার করা হয় প্লাস্টিকের বরফ। 

খাবার না, মডেল! 
তুলা দিয়ে ধোঁয়া

খাবারের ধোঁয়া ওঠা কফির মগ দেখতে পাই। তুলাকে ভিজিয়ে মাইক্রোওয়েভ ওভেনে গরম করে খাবারের পেছনে রেখে ছবি তোলা হয়। আমরা যখন ছবিতে দেখি, মনে হয় খাবার থেকেই ধোঁয়া উড়ছে।


দুধের জায়গায় গ্লু, স্ট্রবেরি টকটকে দেখাতে লাল লিপস্টিক, সসের সাথে মোম ব্যবহারের ফলেই আমরা পাই আকর্ষণীয় ইয়ামি খাবারের ছবি। তবে এগুলো কিন্তু খাওয়ার জন্য নয়, শুধুই ছবি সুন্দর করার রহস্য।  


বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
এসআইএস 

 
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-04-16 15:07:07