ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

আমার স্বাধীনতা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
আমার স্বাধীনতা  নারীর স্বাধীনতা

স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) রেডিসন এর মল্লিকা হলে সুমাইয়া টেক এবং উইমেন অ্যান্ড ই-কমার্স আয়োজন করে ‘আমার স্বাধীনতা’ শীর্ষক এক মিলন মেলার। 

বিশেষ দিনে এই আয়োজনের উদ্দেশ্যই ছিল কী করে মানুষ একে অপরের হাতে হাত রেখে বিশ্বব্যাপী নিজেদের কাজের মাধ্যমে দেশকে নিয়ে যাবে অনন্য এক উচ্চতায়।


দেশের নারী উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানে যোগ দেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম।

আইসিটি মন্ত্রণালয়ের স্টার্টআপ বাংলাদেশের উপদেষ্টা টিনা জাবিন, উই এর প্রতিষ্টাতা ও চেয়ারম্যান নাসিমা আক্তার নিশা এবং ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর প্রতিষ্ঠাতা ও প্রথম নির্বাচিত সভাপতি রাজিব আহমেদ।  

এছাড়া অন্যদের মধ্যে অারও ছিলেন পুলিশের এডিসনাল ডেপুটি কমিশনার এমডি নাজমুল ইসলাম(সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ব্রাঞ্চ) ও সুমাইয়া টেক’র সিইও রিপা আর জাহান।  


হোসনে আরা বেগম বলেন, দেশের স্বাধীনতার জন্য নারীদের অবদানও কম নয়। দেশের জনসংখ্যার অর্ধেক নারী, তাদেরকে বাদ দিয়ে পরিপূর্ণ উন্নয়ন বা সফলতা আসা সম্ভব নয়।  

তিনি আরও বলেন, নারীকে সবসময় আত্মবিশ্বাস ধরে রাখতে হবে। সেইসাথে একটা বিষয়ে খেয়াল রাখতে হবে যে, সফলতা অর্জন করতে হলে কাজের গভীরে ঢুকতে হবে। এর জন্য প্রয়োজনে প্রচুর পড়াশোনা করতে হবে। এভাবে যে কাজ করবে তার ক্যারিয়ারও ভালো যাবে আর তিনি ব্যক্তি জীবনেও উন্নতি করবেন।  

নারীদের জন্য নেওয়া সরকারের বিভিন্ন কর্মসূচি এসময় তুলে ধরেন টিনা জাবিন।

অনলাইনে কাজের ক্ষেত্রে নানা বাধা ও সম্ভবনার বিষয়েও আলোচনা করা হয় অনুষ্ঠানে।  

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
এসআইএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।