ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

সুখী হতে ভালোবাসুন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২২ ৫:৫২:০৩ পিএম
সুখী হতে ভালোবাসুন

সুখী হতে ভালোবাসুন

গত দু’দিন ধরে অনেকেই ইন্টারনেটে ফিনল্যান্ডের ছবি বের করে দেখছি কেন, দেশটি সব থেকে সুখী, কেন এর মানুষগুলোও সব থেকে সুখী। এসবই যেন মাথায় ঘুরছে সারাক্ষণ। 

আসলে সুখী হতে প্রথমেই নিজেকে দুঃখী ভাবা ছাড়তে হবে। আরও একটি কাজ করতে হবে, তা হচ্ছে ভালোবাসতে হবে। আরেকটা বিষয়, দুঃখ যখন দূরে যাবে আমরা ধীরে ধীরে নিজেকে সুখী ভাবতে শুরু করব, তখন বেশি বেশি হাসতেও হবে। কারণ, ভালোবাসা  প্রকাশের সুন্দর মাধ্যম হচ্ছে মিষ্টি করে হাসি বিনিময়।  


আমাদের সুস্থ হার্টের জন্যও হাসি উপকারি। মার্কিন গবেষকদের মতে, হাসি মানুষের হার্ট বা হৃদপিণ্ডকে সুস্থ রাখতে বিশেষ ভূমিকা পালন করে থাকে। শুধু হৃদপিণ্ড নয়, মানুষের মানসিক সুস্থ বজায় রাখতেও হাসির বিশেষ অবদান রয়েছে। হৃদপিণ্ড সবল রাখতে ব্যায়ামের মতোই কাজ করে হাসি। দিনে মাত্র ১৫ মিনিটের  প্রাণখোলা হাসি আমাদের সুস্থ রাখে। 

কলহ, প্রেমে বা কাজে ব্যর্থতার কারণে বেশিরভাগ মানুষ হতাশায় ভুগে দুঃখী ভাবেন নিজেকে। এই হতাশা থেকে একমাত্র ভালোবাসাই পারে তাদের সুখী জীবন ফিরিয়ে দিতে।  

চারপাশের মানুষ ও প্রকৃতিকে ভালোবাসুন। সুস্থ ও সুখে থাকুন।  

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-22 17:52:03