ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

লা মেরিডিয়ানে ফ্রেঞ্চ খাদ্য উৎসব

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
লা মেরিডিয়ানে ফ্রেঞ্চ খাদ্য উৎসব ফ্রেঞ্চ খাদ্য উৎসব

ফরাসি জীবনধারা, সংস্কৃতিকে তুলে ধরতে ও বৈচিত্র্যপূর্ণ নানা ধরনের খাবার নিয়ে প্রতিবছরের মতো ফরাসি দূতাবাসের সাথে তারকা হোটেল লা মেরিডিয়ান ঢাকা-র লেটেস্ট রেসিপি রেস্টুরেন্টে আয়োজন করেছে গ্যঁ দে ফ্রান্স/ গুড ফ্রান্স খাদ্য উৎসব। 

সপ্তাহব্যাপী এই খাদ্য উৎসব ২১ মার্চ থেকে শুরু হয়েছে। ২১ মার্চ পাঁচটি মহাদেশের দেড়শ’র বেশি ফরাসি দূতাবাস ও কনসুলেটে শেফরা ‘সাসটেইনেবল ক্যুইজিন’ উদযাপনে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে।

 

এবারের খাদ্য উৎসবে ‘ফ্রেঞ্চ গ্যাস্ট্রোনমি’র বৈচিত্র্যময় সম্ভার দিয়ে সাজানো হয়ছে। এ বছর উৎসবের মাধ্যমে আলেকজান্দ্রা ক্যুইসতুর ‘নো মোর প্লাস্টিক ফাউন্ডেশন’কে সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন জেনারেল ম্যানেজার কনস্ট্যান্টিনোস এস গ্যাভ্রিয়েল।  

উৎসব চলাকালীন লেটেস্ট রেসিপিতে অতিথিদের জন্য ফ্রেঞ্চ থিমড বুফে ডিনার প্রস্তুত করছেন শেফ অস্টিন রিড। লম্বা এই খাবারের তালিকায় রয়েছে সালাদ নিসোজ সাথে ডিম পোচ, শ্রিম্প বিস্ক, বিফ চিক বুর্গোনিয়ন এবং পাইনাপেল টার্ট টাটেই।  

জনপ্রতি এ ডিনারে খরচ হবে ৩,৯০০++ টাকা।  


বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এসআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।