ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

চলার স্বাধীনতায় সাইক্লিং

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৯ ১২:১০:২৯ পিএম
চলার স্বাধীনতায় সাইক্লিং

চলার স্বাধীনতায় সাইক্লিং

মেয়েদের সাইকেল চালানো শেখাতে আন্তর্জাতিক নারী দিবসে বিশেষায়িত কর্মসূচী পালন করছে দেশের প্রথম অ্যাপভিত্তিক বাইসাইকেল সেবা ‘জোবাইক’।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, দেশের তিনটি বিশ্ববিদ্যালয়ে শুক্রবার জোবাইকের কর্মসূচীর আওতায় শতাধিক শিক্ষার্থীকে সাইকেল চালানো শেখায় সহপাঠীরা।  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মসূচীটি অব্যাহত থাকবে বলে জানান জোবাইক কর্মকর্তারা।  

প্রতিষ্ঠানটির ভাষ্য, এবারের আন্তর্জাতিক নারীদিবসের প্রতিপাদ্য বিষয় ‘ভালোর জন্য ভারসাম্য’ শিরোনামটি সাইকেল চালানোর সাথে খুবই সামঞ্জস্যপূর্ণ। 

জোবাইকের প্রধান নির্বাহী মেহেদী রেজা বলেন, ‘সাইকেল আমাদের ভারসম্য রক্ষা করা শেখায়।  জোবাইক বিশ্বাস করে ভারসম্য বজায় রেখে সমাজের জন্য অবদান রাখা সম্ভব’। 

তিনি বলেন,‘উন্নত দেশগুলোতে ইতিমধ্যে এই ধরনের বাইসাইকেল শেয়ারিং সেবা অনেক জনপ্রিয় এবং দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নের ফলে এই ধরনের সেবা আমরা বাংলাদেশে শুরু করতে পেরেছি’। 


জোবাইকের সেবা গ্রহণের জন্য আগ্রহীদেরকে প্রথমেই গুগুল প্লে-স্টোর থেকে মোবাইল এপ্লিকেশনটি নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্টার্ড ইউজার হতে হবে। 

২০১৮ সালের জুনে কক্সবাজার থেকে যাত্রা শুরু করে। বানিজ্যিক কার্যক্রমের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতিষ্ঠানটি কক্সবাজার রোহিঙ্গা শরনার্থী শিবিরের উন্নয়ন কর্মীদের জন্য ‘শুন্য মূল্য’ সেবা কার্যক্রম পরিচালনা করছে।  


বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
এসআইএস

ক্লিক করুন, আরো পড়ুন :   লাইফস্টাইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-09 12:10:29