ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

বসন্ত এলো বলে... 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১০ ৩:৫৫:০৬ এএম
বাসন্তী সাজে

বাসন্তী সাজে

বাঙালি সংস্কৃতির অন্যতম উৎসব বসন্ত এলো বলে, সবাই অপেক্ষায় বাসন্তী রঙে নিজেকে রাঙাতে। বিশেষ দিনে প্রকৃতির রূপের সঙ্গে মিল রেখে সাজের পথ বাতলে দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের সিইও রূপবিশেষজ্ঞ ফারনাজ আলম।

ফারনাজ বলেন, পহেলা ফাল্গুনে প্রথমে ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে প্যানকেক বা কমপ্যাক্ট পাউডার দিয়ে মুখে বেইস করে নিন। সকালে ও রাতে বাদামি, গাঢ় বাদামি বা পিচ্ রঙের ব্লাশন ব্যবহার করতে পারেন। সোনালি রঙের মিশ্রণে আইশ্যাডো দিয়ে চোখটাকে সাজাতে পারেন। চোখকে স্মোকি করেও সাজাতে পারেন। 

ঠোঁটে হালকা রঙের লিপস্টিক ব্যবহার করতে হবে। তবে সাজে ভিন্ন মাত্রা আনতে চাইলে হালকা মেকআপের সঙ্গে ঠোঁটে চড়া লাল রং দিতে পারেন। কপালের টিপ সাজকে আরও উৎসবমূখর করে ও পূর্ণতা দেয়। সঙ্গে  পরুন হাত ভর্তি কাচের চুড়ি।

অনেক সময় বাইরে ঘুরলে খোলা চুলে অস্বস্তি হতে পারে। চাইলে সামনের দিকের কিছুটা চুল ব্যাককোম্ব করে নিতে পারেন। পেছনে চুল আটকানোর জায়গাটিতে আটকে দিতে পারেন পছন্দের পলাশ-শিমুল বা গাঁদা যেকোনো ফুল।

বাংলাদেশ সময়: ০৩৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৯
এসঅইএস

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14