ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ভেজিটেবল রোল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৮
ভেজিটেবল রোল ভেজিটেবল রোল

শীতে বাজারে প্রচুর টাটকা দেশি সবজি পাওয়া যাচ্ছে। সাধারণত কোনো নাস্তার কথা মাথায় এলেই আমরা মাংস দিয়ে কিছু করার চেষ্টা করি। এবার একটু সবজি দিয়েই ট্রাই করুন। রংধনু রঙে তৈরি করুন মজার ও স্বাস্থ্যকর ভেজিটেবল রোল। 

রেসিপি অাপনাদের জন্য: 


রোল র‍্যাপার
ময়দা ২কাপ, ডিম  ১টি, বেকিং পাউডার  ১ চা চামচ, কর্ন ফ্লাওয়ার  ১ টেবিল চামচ, লবণ আধা চা চামচ, চিনি ২ চা চামচ, পানি পরিমাণমতো।  

ডিম ভালো করে ফেটে নিয়ে সব উপকরণ দিয়ে মেখে নিন ব্যাটার খুব পাতলা বা ঘন হবে না।

এবার ননস্টিক ফ্রাই প্যান গরম করে সামান্য তেল মেখে নিন। বড় ১ চামচ করে ব্যাটার দিয়ে প্যান ঘুরিয়ে ঘুরিয়ে পাটিশাপটার রুটির মতো করে নিন। সব রুটি সেঁকে তুলে নিন।  

পুর তৈরি
ফুল কপি, বাঁধা কপি ছোট করে কেটে নিন ১ কাপ, আলু, পেঁয়াজ, বরবটি, গাজর কিউব করে কাটা আধা কাপ করে, কাচামরিচ কুচি ১ চা চামচ, তেল ৩ টেবিল চামচ, লবণ স্বাদমতো।

প্যানে তেল গরম করে সব এক সাথে দিয়ে ঢেকে দিন। সেদ্ধ হয়ে এলে ঢাকনা খুলে দিন ।
ভেজে নামিয়ে ঠাণ্ডা করে নিন।

এবার রোল তৈরি 
অনেক ভাবেই করা যায়, তবে সহজে ২টি ডিম আর সামান্য লবণ ফেটে নিন, এক কাপ ময়দা ও বিস্কুটের গুঁড়া। আগেই তৈরি করে রাখা রুটিগুলোর ভেতরে পুর ভরে প্রথমে ডিমে এরপর ময়দা ও বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে ডুবু তেলে ভেজে নিন।  

শীতের সন্ধ্যায় চায়ের সঙ্গে পছন্দের সস ও সালাদ দিয়ে পরিবেশন করুন ভেজিটেবল রোল।  


বাংলাদেশ সময় : ১২২৮ ঘণ্টা, ০৭ ডিসেম্বর, ২০১৮
এসআইএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।