bangla news

ছবির মাধ্যমেই স্মৃতি তোলা থাকে: প্রীত রেজা 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২৭ ৫:০৪:১১ পিএম
বিয়ের ছবি

বিয়ের ছবি

চলছে বিয়ের মৌসুম। বিয়ের ছবি যেন সুন্দর হয়, সেই প্রিপারেশনই চলে মাস জুড়ে। ওজন কমানো, নিয়মিত ত্বক চুলের যত্ন, ডিজাইনারের পোশাক, সবচেয়ে সুন্দর ভেন্যু-স্টেজ-লাইটিং, বিয়ের সাজ-গহনা, আরও কত কী!

বিয়ের ছবি মনের মতো হতে বর-কনে আগাম কী  প্রস্তুতি নেবেন। জেনে নিন এসময়ের সবচেয়ে জনপ্রিয় ওয়েডিং ফটোজার্নালিস্ট ও ‘ওয়েডিং ডায়েরি’র সিইও প্রীত রেজার পরামর্শ। 

প্রীত রেজা বাংলানিউকে বলেন, আমরা সবাই চাই জীবনের সবচেয়ে স্মরণীয় দিনটিকে সুন্দরভাবে ধরে রাখতে। নিজেকে আকষণীয় রূপে সবার মধ্যমণি হিসেবে দেখতে প্রস্তুতির কমতি রাখি না কোথাও। 

কিন্তু সব কিছুই দিন শেষে ছবির মাধ্যমেই স্মৃতিগুলো তোলা থাকে, এজন্য বিয়েতে কনের পরিপূর্ণ প্রস্তুতি যেমন প্রয়োজন, তেমনি বরটিকেও একটু সচেতন হতে হবে। 

কনে... 

•    বিভিন্ন পার্লারে প্রি-ব্রাইডাল প্যাকেজ রয়েছে, সুবিধামতো করে নিন 
•    ত্বক, চুলের যত্ন, ফিগার, ফিটনেস সব বিষয়েই লক্ষ্য রাখতে হবে 
•    বিয়ের আগে মেয়েরা মন খারাপ করে থাকেন, এটা কখনোই ঠিক নয়, সব সময় হাসিখুশি থাকতে হবে, মন ভালো থাকলে ছবিতেও তার প্রতিফলন হয় 
•    বিয়ের সাজ নিয়ে কোনো রিস্ক নেবেন না, আগে থেকে মেকআপ আর্টিস্টের সঙ্গে যোগাযোগ করে নিন 
•    প্রোয়জনে পরামর্শ নিয়ে নিন, কোন ধরনের রঙের পোশাকে আপনাকে বেশি মানাবে। 
•    বিয়ের প্রোগ্রাম যদি কয়েকদিনের হয়, তাহলে প্রতিদিনের সাজেই যেন আপনাকে আলাদা দেখায় এটা লক্ষ্য রাখতে হবে। যেমন একদিন যদি লাল রং বেছে নেন তবে পরের দিনের জন্য সোনালী বা রূপালী রঙের পোশাক পরুন। 
 
বরের জন্য পরামর্শ  

•    আপনি অবশ্যই বিয়ের আগের দিন সেলুনে গিয়ে চুল কাটাবেন না। অন্তত ৭ দিন আগে চুল কাটিয়ে নিন। এতে চেহারা ও ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে যাবে।  

•    বিয়ের প্রোগ্রামের কয়েকদিন আগে থেকে গোল্ড বা ব্রাইটনিং ফেসিয়াল করে নিন। সঙ্গে পেডিকিউর-মেনিকিউর।

•    ছেলেরা মেকআপ করবেন না, যিনি কখনো মেকআপ করেননি বিয়ের দিন মেকআপ করলে অস্বস্তিবোধ করতে পারেন, এতেপ্রীত রেজা করে বাস্তবেও দেখতে ভালো লাগবে না, আর ক্যামেরার লেন্সেও সেই অস্বস্তি ধরা পড়বে।  

নিয়মিত ঘুম, পর্যাপ্ত পানি পান, টাটকা সবজি-ফল খাওয়া দু’জনের জন্যই জরুরি। 
দু’জন আলোচনার মাধ্যমে পোশাকের রং ঠিক করে নিন। ভালো হয় যদি ওয়েডিং ফটোগ্রাফারের সঙ্গে আগে থেকেই যোগাযোগ করেন, একটু সময় নিয়ে কথা বললে তিনিও পরামর্শ দিতে পারেন। 

খুব জরুরি যে বিষয়টি প্রীত সবাইকে মনে রাখতে বললেন, একটি বিয়ের মধ্যে নানা ধরনের আনুষ্ঠানিকতা থাকে, তবে ছবি তোলার জন্য পর্যাপ্ত সময় ও পরিবেশ দিতে হবে। তবেই আপনি কাঙ্ক্ষিত সুন্দর ছবি পেতে পারেন। 

বাজেট একটি বিয়ের গুরুত্বপূর্ণ বিষয়, এটা মাথায় রেখেই ওয়েডিং ডায়েরিতে প্যাকেজ শুরু হয়েছে মাত্র ১২ হাজার টাকা থেকে।


বাংলাদেশ সময় : ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-11-27 17:04:11