ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

লাইফস্টাইল

জিমে না গিয়েও ওজন কমাতে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
জিমে না গিয়েও ওজন কমাতে  শিল্পা শেঠী

ওজন কমানোর আর্টিকেল দেখলেই আমরা একটু মনোযোগী হয়ে ‍যাই। যেন লেখাটা পড়েই ওজন কমানো যাবে। আর পড়াটা শেষ করেই মনে হয়, আজ থেকেই এটা মানতে শুরু করব, তবে বাস্তবতা হচ্ছে, খুব অল্প কয়েক জনই সত্যি সত্যি মেনে চলেন আর কাঙ্ক্ষিত সময়ের মধ্যে ওজন কমিয়ে কাঙ্ক্ষিত ফিগার পান।

বলিউডের জনপ্রিয় তারকা অভিনেত্রী শিল্পা শেঠীকে কেমন লাগে? তার বয়স কত কোনো আইডিয়া আছে? সেই ২৫ বছর ধরেই তাকে একই রকম দেখাচ্ছে, দেখে মনে হয় বয়স কমছে আর তারুণ্য বাড়ছে। তার এই স্লিম ফিট ফিগারের পেছনে রয়েছে একজনের বড় ভুমিকা।

তিনি শিল্পার ফিটনেস গাইড লিউক কিউটিনহো।  


এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, লিউক সম্প্রতি ফিটনেস সম্পর্কে কিছু পরামর্শ শেয়ার করেছেন। তিনি ফেসবুকে লাইভে এসে তিনটি এক্সারসাইজের কথা বলেন, যেগুলো করলে জিমে না গিয়েও ঘরেই ওজন কমিয়ে পেতে পারেন  টোনড ফিগার।  


জেনে নিন:

মাউন্টেন ক্লাইম্বার
হার্ট রেট, অ্যাবস, পেট, কাঁধ এবং পায়ের জন্য উপকার পেতে মাউন্টেন ক্লাইম্বার করুন। ম্যাটের ওপরে মেঝেতে শুয়ে পা ভাঁজ করে এনে হাঁটু বুকের কাছে এনে ডানে-বায়ে ঘোরান।  

পুশ আপ
ফ্ল্যাট অ্যাবস এবং পেটের জন্য করুন পুশ আপ। কনুই এবং হাত মেঝেতে রেখে প্ল্যাঙ্ক পজিশনে থাকতে হবে। এই এক্সারসাইজের ফলে হাত এবং কাঁধ সুগঠিত হয়।  

ভি- সিটাপ
তৃতীয় এক্সারসাইজ হচ্ছে ভি- সিটাপ, যা ফ্ল্যাট অ্যাবস এবং পেট পাওয়ার জন্য অন্যতম ব্যায়াম। এই এক্সারসাইজ আপনার অ্যাবস, ব্যালেন্স এবং এজিলিটিকে ট্রেইন করবে। ব্যায়ামটি করতে মাটিতে শুয়ে আপনার কোমড় থেকে পা পর্যন্ত যতটা সম্ভব মাটি থেকে সোজা করে তুলতে হবে। এই এক্সারসাইজের ফলে আপনার কন্ট্রোল, ফ্লেক্সিবিলিটি এবং স্ট্যামিনা বাড়বে।  

দিনে মাত্র আধাঘণ্টা সকাল বা সন্ধ্যায় ব্যায়াম করেই মিলবে সুস্থ এবং সুন্দর শরীর।  কোনো ধরনের শারীরিক সমস্যা থাকলে অবশ্যই ব্যায়াম করার আগে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

বাংলাদেশ সময় : ১২৪৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa