ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

লাইফস্টাইল

নিজের মেকআপেই পার্লারের লুক

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
নিজের মেকআপেই পার্লারের লুক বিয়ে বাড়ির সাজে 

শীত মানেই একটার পর একটা বিয়ের অনুষ্ঠানে যেতে হয়। নিজেই মেকআপ করে কীভাবে পার্লারের লুক পেতে পারি সে পরামর্শ দিয়েছেন ওমেন্স ওয়ার্ল্ডের সিইও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম। 

ফারনাজ বলেন, ফেসওয়াশ বা ওয়েট টিস্যু দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এবার শুষ্ক ত্বক হলে হালকা করে ময়েশ্চারাইজার ক্রিম লাগিয়ে নিতে পারেন।

 

প্রথমে লিকুইড ফাউন্ডেশন সামান্য হাতে নিয়ে নিন। এবার একটি ব্রাশ দিয়ে পুরো মুখে ভালো করে ফাউন্ডেশন লাগিয়ে মেকআপের বেইজ করে নিন। মুস ফাউন্ডেশন (ম্যাট টাইপের ফাউন্ডেশন) চিকন ব্রাশ দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। মুখের টি জোন থেকে এমনভাবে ফাউন্ডেশন ব্লেন্ড করবেন, যেন ত্বকের সঙ্গে মিশে যায়।  

বিয়ে বাড়ির সাজে একটি থিক ব্রাশ বেছে নিন। এই ব্রাশের সাহায্যে ফিনিশিং পাউডার দিয়ে পুরো বেইজ মেকআপ সেট করে নিন। এতে মেকআপ দীর্ঘসময় স্থায়ী হবে।  

ব্লাশন প্যালেট দিয়ে কন্টোরিং করে নিন। চিক এবং কানের মাঝ বরাবর থেকে টেনে ব্রাশ দিয়ে কন্টোরিং করুন। কন্টোরিংয়ের জন্য ডার্ক ব্রাউন ব্লাশন বেছে নিন। এতে চিক অনেক বেশি হাইলাইট হবে এবং ব্লাশনের সাহায্যে মুখের শেইপ কেটে নিতে পারবেন।  

কন্টোরিয়ের পর আবার ফিনিশিং পাউডার দিয়ে বেইজটা হালকা টাচআপ করে নিন। এতে কন্টোরিংয়ে সামঞ্জস্য বজায় থাকবে। লাইট পিচ পিঙ্ক কালার অথবা ব্রাউনিশ কালার ব্লাশন দিয়ে দুই গালের চিককে হাইলাইট করুন।  

যেকোনো এক রঙের আইশ্যাডো ব্যবহার করুন। এই মেকআপের ক্ষেত্রে ব্রাউন আইশ্যাডো ব্যবহার করুন।  

ম্যাট হোয়াইট কালার আইশ্যাডো চোখের হাইলাইটে দিন। এবার আইশ্যাডো ব্রাশ দিয়ে ভালো করে ব্লেন্ড করে চোখের সঙ্গে ত্বকের মিলিয়ে নিন।  

আইলাইনার দিয়ে চোখ এঁকে নিন। এবার কালো আইশ্যাডো দিয়ে আইলাইনার ভালো করে ব্লেন্ড করে দিন। এতে চোখটি অনেক বেশি ন্যাচারাল মনে হবে। চোখের সাজ পরিপূর্ণ করতে গাঢ় করে মাশকারা ব্যবহার করুন। চাইলে আপনি আইল্যাশ ব্যবহার করতে পারেন।  

পেনসিল দিয়ে আইব্রো এঁকে নিন। এবার ডার্ক ব্রাউন কালার আইব্রোশ্যাডো দিয়ে আইব্রো শেইপ করে নিন।  

চকলেট ব্রাউন লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। এখন ডিপ বা হালকা কালার লিপস্টিক দিয়ে লাইনার ভালো করে ব্লেন্ড করুন।  

চুল সামনের দিকে হালকা পাফ করে ফুলিয়ে নিন। এবার হালকা স্প্রে করুন। এতে চুলের সেটিং দীর্ঘসময় ভালে থাকবে। সামনের দিকে পাফ করার পর পুরো চুল উঁচু করে পনিটেল করে নিন। চুলের এই সেটিং মেকআপের সঙ্গে বেশ ভালো লাগবে।  

মেকআপ শেষ হওয়ার পর ভালো করে দেখে নিন কোথাও কোনো কমতি আছে কিনা। এবার সাজ ও পোশাক অনুযায়ী গয়না পরে নিন। যেহেতু সাজটা অনেক বেশি গর্জিয়াস, সেহেতু গলায় কিছু না পরলেও হবে। শুধু কানে বড় একটি দুল পরে নিন।  

রাতের পার্টির সাজে জমকালো পোশাক বেছে নিন।  

কোথাও মেকআপ বেশি হলে ফাউন্ডেশন অথবা ফিনিশিং পাউডার দিয়ে ভালো করে সেট করে নিন। সাজ-পোশাকের সঙ্গে হালকা কোনো গহনা পরতে পারেন।  

সব শেষে পোশাক সাজের সঙ্গে মিলিয়ে ক্লাচ ব্যাগ নিন। জুতার ক্ষেত্রে হিলসহ জুতাই ভাল লাগবে। পছন্দের পারফিউম দিতে ভুলবেন না।  

বাংলাদেশ সময় : ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
এসআইএস 

ছবি: ওমেন্স ওয়ার্ল্ড 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa