[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

মন খারাপ... 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-৩১ ৫:৪২:৪৯ পিএম
মন খারাপ

মন খারাপ

কত কারণে বা অকারণেই আমাদের মন খারাপ হয়। মন খারাপের প্রভাব পড়ে প্রতিদিনের কাজেও। 

মন যদি খারাপই থাকে তবে কোনো কিছুতেই মনযোগ দেয়াও বেশ কঠিনই হয়ে যায়। তাহলে উপায়, প্রথমে মন ভালো করতে হবে। মন ভালো করার অনেক নিয়মই তো আমরা জানি। মেডিটেশন, কোথাও বেড়াতে যাওয়া, প্রিয় মানুষের সঙ্গে সময় কাটানো, শপিং করা আরও কত কী! কিন্তু আজ জানব খেয়ে মন ভালো করা যায় কী করে। 

মন খারাপ, তাই তো? আজ আর ওজন বাড়ার চিন্তাটা একটু দূরেই রাখি, এবার খাবারের দিকে মনযোগটা দেয়ার চেষ্টা করি, কেমন?  

প্রিয় খাবারগুলোর ছবি দেখুন, যেই ছবিটা দেখেই খেতে ইচ্ছে করছে, সেই খাবারটাই খেয়ে দেখুন। মন ভালো হতে বাধ্য। খাবারের ছবি দেখেও যখন সিদ্ধান্ত নিতে পারছেন না, তাদের জন্য কিছু খাবারের লিস্ট, খুব পছন্দের না হলেও এগুলো থেকে যেকোনোটি ট্রাই করুন, মন খারাপ ছিল, এতক্ষণে কিন্তু ভালো হয়ে গেছে। 

বাদাম: যেকোনো ধরনের বাদাম খান, মুড বুস্ট করতে দারুণ কাজে দেবে

কফি: এক চুমুকেই মন ভালো করতে চাইলে এক মগ কফি বেশ মিষ্টি করে, ধীরে ধীরে চুমুক দিন, কফির ঘ্রাণেই মন ভালো হয়ে যাবে। 


চকোলেট: চকোলেট খেলে মন ভালো হয়। প্রমাণ চাইলে এরপর মন খারাপ হলে একটি চকোলেট খেয়েই দেখুন। এরপর থেকে আপনার সাথেই হয়ত সব সময় একটি বড় ক্যাডবেরি পাওয়া যাবে। 

মিষ্টি, ফল: আমাদের বাঙালির মিষ্টিগুলোও কিন্তু মন ভালো করে দেয়ার জন্য যথেষ্ট। এক টুকরো সন্দেস বা বড় একটা রসগোল্লা মুখে দিলেই মন খুশি। আর মিষ্টি ফলগুলোর কথাও বলতে হবে, পাকা আম, পেঁপে বা বেদানার ছোট ছোট দানাগুলো, স্ট্রবেরি, তরমুজ কোনোটিই কম যায় না মন ভালো করতে। 


বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এসআইএস

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache