ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

লাইফস্টাইল

উই-এর জন্মদিনে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
উই-এর জন্মদিনে উই-এর জন্মদিনে

দেশের নারীদের অন্যতম প্ল্যাটফর্ম ‘ওমেন এ্যান্ড ই কমার্স ফোরাম’(উই) সফলতার সঙ্গে প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে। উই-এর জন্মদিন উপলক্ষে ২৩ ‍ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাসে আয়োজন করা হয় এক জমকালো অনুষ্ঠানের।

এসময় উপস্থিত ছিলেন ওমেন এ্যান্ড ই-কমার্স ফোরামের সকল সদস্য ও প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান নাছিমা আক্তার নিশা, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন ও এন্ট্রাপ্রেনিউরশিপ বিভাগের প্রধান শিবলী শাহরিয়ার, সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজীব আহমেদ, আইসিটি বিভাগের স্টার্টআপ প্রকল্পের উপদেষ্টা টিনা জাবিন, নির্মাতা মেহের  আফরোজ শাওন, ঢাকা মহানগর পুলিশের এডিসি মাহমুদা আফরোজ লাকি ও বাংলানিউজের লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম।  


টিনা জাবিন বলেন, নারীদের কাজে সমপৃক্ত করতে না পারলে, কোনো দেশের কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয়।

দেশকে মধ্যম আয়ে যেতে হলে নারীদের জন্য নানা পদক্ষেপ নিতে হবে। প্রতিটি নারীকে অর্থনৈতিক কাজে সম্পৃক্ত করতে হবে। নারীর ক্ষমতায়ন ও কাজের সুযোগ করে দিতে সরকার সব সময় নারীদের পাশে রযেছে বলেও উল্লেখ করেন টিনা জাবিন।  ...

সংগঠনটির প্রতিষ্ঠাতা নাছিমা আক্তার নিশা বাংলানিউজকে বলেন, মাত্র একটি বছর আমাদের এই পথ চলা। এত অল্প সময়ের মধ্যে পুরোটা গুছিয়ে ওঠা সম্ভব নয়, তারপরও নারীদের ব্যাপক অংশগ্রহণের ফলে ‘উই’ এর পথচলা বেশ গতিতেই এগিয়ে যাচ্ছে।  

বিভিন্ন ধরনের সভা-সেমিনার ছাড়াও ‘উই’ নারী উদ্যোক্তাদের জন্য অলাইন মাকেটিং নিয়ে বিভিন্ন ইভেন্ট ও মেলার আয়োজন করে থাকে। নিশা বলেন, উই –তার নতুন বছরে নারীদের জন্য বেশকিছু উদ্যোগ হাতে নিচ্ছে, যেগুলোতে প্রচুর নারীকে দক্ষ মানবসম্পদে রূপান্তর করবে।

সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য পাঁচজন নারীকে উই-"জয়ী" অ্যাওয়ার্ড দেওয়া হয়।  

প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজনে আরও ছিল রেফেল ড্র, ডিনার, উপহার বিতরণ।  


বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa