[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

ইন্দো-বাংলা ফুড ফেস্টিভ্যাল 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১১ ২:২৫:১৫ পিএম
ইন্দো-বাংলা ফুড ফেস্টিভ্যাল

ইন্দো-বাংলা ফুড ফেস্টিভ্যাল

ভারতের মুম্বাই শহরের ওয়ার্লি এলাকায় মাস্টার্ড রেস্ট্রুরেন্টে সপ্তাহব্যাপী ইন্দো-বাংলা ফুড ফেস্টিভ্যাল শুরু হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে মাস্টার্ড রেস্ট্রুরেন্টের কর্নধার পুনম সিংহ, বাংলাদেশের রান্না বিশেষজ্ঞ নয়না আফরোজ, পশ্চিম বঙ্গের রান্না বিষয়ক... গবেষক-লেখক মিজ্ পৃথা সেন ও বাংলাদেশ উপ-হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

ইন্দো-বাংলা ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশি খাবারের মধ্যে রয়েছে নয়না আফরোজ-এর ইলিশ পোলাও, ঢাকার ঐতিহ্যবাহী তেহারি, চিংড়ি ফ্রাই, বিভিন্ন ধরনের ভর্তা, ডাল ও চাটনি, বিভিন্ন পিঠা ও হালুয়া। 

ফেস্টিভ্যাল উদ্বোধনের সময় মুম্বাই-এ বাংলাদেশের উপ-হাইকমিশনার মো. লুৎফর রহমান এ আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং ফেস্টিভ্যাল-এর সাফল্য কামনা করেন। তিনি বলেন, দু-দেশের কৃষ্টি, ঐতিহ্য ও সাংস্কৃতিগত যে অভিন্নতা রয়েছে, আজকের পরিবেশনার মাধ্যমে তাকে মনে করিয়ে দেয়। 

তিনি আশা প্রকাশ করেন, এ অনুষ্ঠানের মাধ্যমে এক দিকে বাংলাদেশের খাবারের পরিচিতি এবং আগ্রহ যেমন বাড়বে অপরদিকে বিদ্যমান দু’দেশের সাংস্কৃতিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে । ফেস্টিভ্যাল আগামী ১৬ অক্টোবর ২০১৮ পর্যন্ত চলবে। 


বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৮
এসআইএস

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache