ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

হাত–পায়ের যত্ন নিন, সুন্দর রাখুন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
হাত–পায়ের যত্ন নিন, সুন্দর রাখুন হাত–পায়ের যত্ন নিন

আমাদের সৌন্দর্য ও ব্যক্তিত্বের প্রকাশের ক্ষেত্রে সুন্দর হাত-পা অনেক গুরুত্বপূর্ণ। তবে হাত–পায়ের যত্ন নিতে নিয়মিত পার্লারে যাওয়া হয়ে ওঠে না অনেকেরই। 

সময়ের অভাবে যারা পার্লারে  যেতে পারেন না, তারা ঘরেই নিয়মিত যত্ন নিন। হাত-পায়ের যত্ন নিয়ে বিউটি এক্সপার্ট ফারনাজ আলম বলেন-

হাতের যত্নে যা করতে হবে

•    হাতের ত্বক মসৃণ উজ্জ্বল রাখতে  ১ টেবিল-চামচ দারুচিনি গুঁড়া, ১ টেবিল-চামচ জায়ফলের গুঁড়া, ২টা ডিমের কুসুম ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করে নিন।

প্যাক মেখে ১৫ মিনিট রেখে ঠান্ডা পানিতে ধুয়ে ফেলুন।  


•    হাতের কালো দাগ, পোড়া ভাব, আঙুলের ভাঁজে কড়া দাগ তুলতে ময়দা ২ টেবিল চামচ, চিনাবাদাম পেস্ট ১ চা-চামচ পানিতে মিশিয়ে পুরো হাতে লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।  

পায়ের যত্ন যা করবেন
•    এসময় রোদে পুড়ে ত্বকে কালো ছোপ পড়তে পারে। তাই নিয়মিত পায়ের যত্ন নিতে হবে।  

•    কুসুম গরম পানি ১ বাটি, লবণ ১ আধা চা চামচ, ১ চা-চামচ শ্যাম্পু, অলিভ অয়েল ১ চা-চামচ মিশিয়ে ওই পানিতে ১৫-২০ মিনিট পা ডুবিয়ে রেখে পরে ঝামা দিয়ে ভালো করে পায়ের গোড়ালি ঘষতে হবে। এতে মরা কোষ দূর হবে। এতে পা মসৃণ এবং সুন্দর দেখাবে।


•    টক দই আধা কাপ, অলিভ অয়েল ১ টেবিল-চামচ, চিনি ১ টেবিল-চামচ নিয়ে পেস্ট করে নিন। এই পেস্ট পায়ে স্ক্রাব করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন।  

প্রতিরাতে হাত-পা পরিষ্কার করে ধুয়ে, ভালোমানের ময়েশ্চারাইজার মাখুন।  

বাংলাদেশ সময় : ১৭৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।