bangla news

ঘরের যত্নেই দূর হবে ডার্ক সার্কেল

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-০৮ ১১:৪০:৩৫ এএম
 ডার্ক সার্কেল

ডার্ক সার্কেল

চোখের চারপাশের ডার্ক সার্কেল কেউই পছন্দ করি না। কিন্তু অনেকেই ডার্ক সার্কেল সমস্যায় রয়েছি। এতে চোখের সৌন্দর্য যেমন কমে যায় তেমনি দেখতেও  নিস্তেজ লাগে। 

আমরা অনেক সময় দামী ব্র্যান্ডের আন্ডার আই ক্রিম ব্যবহার করে থাকি ডার্ক সার্কেল দূর করতে। তবে এটি সবার চোখে একভাবে কাজ করে না। অনেকের অ্যালার্জির সমস্যাও দেখা দিতে পারে ক্রিম মানিয়ে না গেলে। চোখের ত্বক যেহেতু খুব সেনসিটিভ, তাই যেকোনো ক্রিম ব্যবহারের আগে সতর্ক থাকতে হবে। ভালো হয়, যদি ঘরোয়া পণ্যেই আস্থা রাখেন। যেমন:  

শশা 
এক টেবিল চামচ শশার রসের সঙ্গে এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে চোখের চারপাশে লাগান। ১৫ মিনিট রেখে ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন। এই মিশ্রণ আইস কিউব করেও রেখে দিতে পারেন।


আলু 
সব খাবারে আলু যেন অপরিহার্য। ত্বক উজ্জ্বল করতেও বেশ কার্যকর প্রিয় খাবার আলু। আলু প্রাকৃতিকভাবে ব্লিচিং করে। একটি ছোট আলু নিয়ে থেঁতো করে তাতে দুই তিন ফোঁটা গোলাপজল মেশান। চোখের ওপরে ও নীচে মেখে ১৫ মিনিট বিশ্রাম নিন। এবার ধুয়ে ফেলুন।


টমেটো 
টমেটো ত্বকের জন্য চমৎকার কারণ এটি লিকোফিন নামক অ্যান্টিঅক্সিডেন্টের সমৃদ্ধ। 
একটি ছোট টমেটোর সঙ্গে এক চা চামচ দই মেশান এবং চোখের চারপাশে লাগান। মাত্র ১৫ মিনিট রাখুন। 

সপ্তাহে মাত্র ২ দিন যেকোনো একটি মিশ্রণ ব্যবহার করুন। মনে রাখবেন, ডার্ক সার্কেল নানা কারণেই হতে পারে। মানসিক চাপ, অ্যালার্জি, ঘুম না হওয়া, কোনো রোগের জন্যও এটা হতে পারে। দীর্ঘ দিন যদি চোখের চারপাশে গাঢ় কালো দাগ থাকে, তবে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিন। 

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৮
এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-09-08 11:40:35