ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ভরসা রাখুন আয়ুর্বেদে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
ভরসা রাখুন আয়ুর্বেদে  ভরসা রাখুন আয়ুর্বেদে 

সৌন্দর্য প্রিয় মানুষ সব সময়ই সুন্দর থাকতে চায়। প্রাচীনকাল থেকেই ত্বকের সৌন্দর্য রক্ষার দায়িত্ব দিয়ে রেখেছে আয়ুর্বেদ পণ্যে। আর যাদের ত্বক স্পর্শকাতর, তেমন কিছুই ত্বকে সহ্য হয় না, তারাও যদি দীর্ঘদিন নিজের সৌন্দর্য ধরে রাখতে চাই তবে, দামী কসমেটিক্সের পরিবর্তে আস্থা রাখতে হবে প্রাকৃতিক পণ্যেই। 

স্পর্শকাতর ত্বক সুন্দর রাখার প্রথম শর্তই হচ্ছে পরিষ্কার রাখা। ত্বক পরিষ্কারের সঙ্গে সঙ্গে বাড়তি যত্নও নেওয়া হবে।

জেনে নিন এমনই কয়েকটি প্যাক: 

গোলাপ, মধু 
৩টি গোলাপ ফুল পেস্ট করে আধা চা চামচ মধু ও আধা চা চামচ গুঁড়া দুধ মিশিয়ে ত্বকে মাখুন। ২০ মিনিট পরে পানি দিয়ে ধোয়ার পর অনুভব করুন মসৃণ- তারুণ্যদীপ্ত উজ্জ্বল ত্বক।  

হলুদ-বেসন
২ টেবিল চামচ বেসন, আধা চামচ হলুদের গুঁড়া ও আধা চা চামচ দুধের সর মিশিয়ে নিন। প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকে তাৎক্ষনিক উজ্জ্বলতা এনে দেবে।

ভরসা রাখুন আয়ুর্বেদে 

বাদাম-চন্দনে ফেসপ্যাক
১ চা চামচ চন্দনের গুঁড়ার সঙ্গে আধা চা চামচ বাদাম বাটা ও পরিমাণমতো গোলাপ জল মিশিয়ে প্যাক তৈরি করুন। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।  

চাইলে প্যাকগুলো লাগানোর আগে একটি সেলফি তুলে রাখুন-ধোয়ার পর আরেকটা। এবার মিলিয়ে দেখুন। পছন্দের প্যাকটি নিয়মিত ব্যবহার করুন -আর উপভোগ করুন উজ্জ্বল ত্বক-বাড়তি সৌন্দর্য।  

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।