ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

রমজানে ‍‍আদ্রতা ধরে রেখে উজ্জ্বল ত্বক

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, মে ৩১, ২০১৮
রমজানে ‍‍আদ্রতা ধরে রেখে উজ্জ্বল ত্বক উজ্জ্বল ত্বক

রামজানে দীর্ঘ সময় পানি ও খাবার না খেয়ে শরীরের সঙ্গে সঙ্গে আমাদের ত্বকেও পানি শূন্যতা দেখা দেয়। ত্বকের শুষ্কতা দূর করে রমজানেও ত্বকের কোমলতা ধরে রাখতে প্রয়োজন একটু যত্ন। 

ত্বকের নিস্তেজভাব কাটিয়ে প্রাণবন্ত ত্বক পেতে ঘরোয়া কয়েকটি প্যাক জেনে নিন। নিয়মিত ব্যবহারে ত্বকের সব ধরনের সমস্যা আপনাকে বাই বাই বলে পালাবে।

 

পেঁপের প্যাক
পাকা পেঁপে এক টেবিল চামচ পরিমাণ ভাল করে চটকে নিন। এবার পেঁপের সঙ্গে সমপরিমাণ মধু মিশিয়ে ত্বকে মাখুন। আধাঘণ্টা রেখে ধুয়ে নিন। ত্বকের রুক্ষতা দূর হবে, আর এটা সব থেকে ভাল ময়েশ্চারাইজারের কাজও করবে।  

কলার প্যাক 
একটি মাঝারি আকারের পাকা কলা নিন। সঙ্গে যোগ করুন একটি ডিমের সাদা অংশ আর ২ টেবিল চামচ টক দই। পেস্ট করুন সবকিছু একসঙ্গে নিয়ে। এবার ত্বকে মেখে ৪০ মিনিট পর ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন। এভাবেই পেতে পারেন উজ্জ্বল দাগহীন, মসৃণ ত্বক। এই প্যাক ক্লিনজার হিসেবে বেস্ট।  

জাফরান 
মাত্র দুটি উপাদানেই পেতে পারেন কাঙ্ক্ষিত উজ্জ্বল ত্বক। সামান্য জাফরান আর দুধের সর মিশিয়ে প্যাক করে ত্বকে মাখুন। শুধুমাত্র কয়েবার ব্যবহারের পর ত্বকের পরিবর্তন দেখে নিজেই অবাক হয়ে যাবেন।  

ত্বকের যত্নের সঙ্গে সঙ্গে প্রচুর পানি ও ফল রাখুন প্রতিদিনের খাবারে। সুস্থ থাকুন-থাকুন সুন্দর।  
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।