[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

মানুষকে সাজানোও একটা শিল্প

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৩ ১০:২২:৪৩ পিএম
নিসা ও তার মা। ছবি: শাকিল আহমেদ

নিসা ও তার মা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মানুষকে সাজানোও একটা শিল্প। আর এটা অবশ্যই ভালো একটি কাজ। মানুষকে সাজিয়ে সুন্দর করার চেষ্টাটা অনেক বড় ব্যাপার। মা হিসেবে এটা আমার গর্ব।
 

মেকআপ আর্টিস্টদের খুঁজে বের করার রিয়েলিটি শো ‘ব্যাটল উইথ ব্রাশ’ আয়োজনে সেরার মুকুট জিতে নেওয়া রাজধানীর ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্রী নিসা হাই এর মা নাফিসা খাতুন মোস্তারী বলছিলেন কথাগুলো।

রোববার (১৩ মে) সন্ধ্যায় রাজধানীর গুলশানের হোটেল খাজানার গার্ডেনিয়া ব্যানকুয়েট হলে জমকালো আয়োজনে এ রিয়েলিটি শো’র সবশেষ সাত প্রতিযোগীকে নিয়ে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়।

এতে প্রথম রানার আপ হয়েছেন সানজিদা খন্দকার এবং দ্বিতীয় রানার আপ সেগুফতা আজমী। মেয়েকে নিয়ে এই আয়োজনে এসেছিলেন মা মোস্তারী।

সাজাসাজির প্রতি নিসার দুর্বলতা নিয়ে মা বলেন, এসএসসি পরীক্ষা দেওয়ার পর থেকেই সে সাজাসাজি নিয়ে পড়ে থাকতো। পড়াশোনার পাশাপাশি এই কাজ করছে সে।

সেরার মুকুট জেতায় আনন্দে বুক ভরে গেছে মায়ের।

‘যেখানে বর্তমানের বাচ্চারা বিপথে যাচ্ছে, সেখানে আমার মেয়ে পড়ালেখার পাশাপাশি একাজ নিয়ে ব্যস্ত, সেটা অনেক বেশি ভালো। ওর হাত ভালো। ক্লাস ওয়ান থেকে নিজে নিজেই আর্ট করে।
 
পাঁচ ভাই-বোনের মধ্যে সবার ছোট নিসা। বাবা সুপ্রীম কোর্টের আইনজীবী ওবায়দুল হাই।
 
মা বলেন, পড়ালেখায়ও ভালো নিসা, ওকে খুব কম সময় দিয়েছি। এখন মনে হচ্ছে আরো বেশি সময় দেওয়া প্রয়োজন ছিল। ও আমাকে সময় দিয়েছে, আমার জন্য সখের নানা রকম মুখ রোচক খাবার বানিয়ে দেয়।
 
প্রত্যেক মা-বাবার উচিত তার সন্তান যেটার প্রতি আগ্রহী সে দিকে সময় দেওয়া, বলেন নিসার মা।
 
উচ্ছ্বাস প্রকাশ করে নিসা হাই বাংলানিউজকে বলেন, আমার নিজের উপর বিশ্বাস ছিল বলে এখানে আসতে পেরেছি। তবে এখানে জার্নি শেষ না, জার্নি কেবল শুরু। বাকিটা পথ আমাকেই তৈরি করে নিতে হবে।
 
সাত প্রতিযোগী গ্র্যান্ড ফিনালেতে সাত মডেল স্পর্শা মীম, মেরিল, ফারিহা, লাবনী, লামিয়া, ইফতি ও রীতাকে সাজানোর লড়াইয়ে নামেন। তাদের দেওয়া হয় মাত্র ১৫ মিনিট।
 
প্রথম বিজয়ী হিসেবে তিনি জিতে নেন নগদ এক লাখ টাকা, ওমেন্স ওয়ার্ল্ড ও মিডিয়ার সঙ্গে এক বছর কাজের চুক্তি। অন্যরাও জিতে নেন আকর্ষণীয় পুরস্কার। 
 
বাংলাদেশ সময়: ০৮১৯ ঘণ্টা, মে ১৪, ২০১৮
এমআইএইচ/এনএইচটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db