ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

শুধু তোমার জন্য

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১১
শুধু তোমার জন্য

সদ্য বিবাহিত চৈতি আর মাহফুজ, তখনো ওদের পড়াশোনা শেষ হয়নি। ঈদের ছুটি হওয়ায় বিয়ের মাত্র তিনদিন পর চৈতি তার বাবার সঙ্গে গ্রামের বাড়ি চলে যায়।

চৈতিকে মাহফুজ  বিয়েতে কিছুই দেয়নি, চৈতি হঠাৎ করে চলে যাওয়ায় মাহফুজের খুব মন খারাপ হলো। সে সিদ্ধান্ত নিল চৈতিকে ঈদে সুন্দর কোনো উপহার দেওয়ার। একেতো সে ছাত্র, তার অনেক টাকা নেই, তারপর নতুন বিয়ে হয়েছে প্রথম ঈদ আর প্রিয়তমা স্ত্রীর জন্য প্রথম উপহার। সে নিজে চিন্তা করে কোনো সুরাহা করতে পারলো না। দ্বারস্থ হলো বন্ধুদের। তারা একেকজন একেক বুদ্ধি দিতে শুরু করলো। এবার ভেবে দেখুন মাহফুজের কী অবস্থা। শুধু মাহফুজ নয়, এমন পরিস্থিতির মুখোমুখি আমরা কমবেশি সবাই হই।

প্রিয়জনকে উপহার দিতে সবারই ভালো লাগে। তবে কী উপহার দেওয়া যায় এটা নিয়ে আমরা অনেক সময় সীদ্ধান্ত নিতে পারিনা। যা করতে পারি:

প্রথমে নিজের সঙ্গতির কথা মাথায় রাখুন
সে অনুযায়ী উপহারের একটি তালিকা করুন
উপহার নির্বাচনে প্রিয় মানুষটির পছন্দ বিবেচনা করুন
আপনার বাজেট যদি সামান্যও হয়, এটা নিয়ে মন ছোট করার কোনো কারণ নেই, কেননা উপহার কখনোই টাকা দিয়ে পরিমাপ করতে হয় না।

ধরুন আপনি ৫০০ টাকার উপহার কিনবেন। এই বাজেটেও প্রিয় মানুষটির জন্য কার্ড, ফুল, পুতুল, মগ, শোপিস, ফটোফ্রেম, চকলেট আর পছন্দের গান অথবা কবিতার সিডিও কিনতে পারেন।

আপনার বাজেট ২০০০ টাকা হলে, পছন্দের পারফিউ, প্লেটেড গয়না অথবা ড্রেস দিতে পারেন। সঙ্গে ফুল, কার্ড তো থাকবেই।

২ থেকে ৫ হাজার টাকা বাজেট: শাড়ি অথবা ড্রেস, ঘড়ি, হীরার নাকফুল আর হ্যান্ড ব্যাগও কেনা যায়। এক্ষেত্রে দেশি তাঁত, জামদানী শাড়ি হতে পারে সুন্দর উপহার।

বাজেট যদি আরও বেশি হয় তবে মোবাইল ফোন সেট, নেটবুক এবং হীরার আংটি উপহার দিতে পারেন।

বন্ধুরা, যদি এরপরও বুঝে উঠতে না পারেন প্রিয়জনকে কী দেবেন। তাহলে আড়ং, স্মার্টেক্স-এর মতো বড় ব্র্যান্ডগুলোতে গিফট ভাউচার পাওয়া যায়। ১০০০ টাকা থেকে শুরু হয়, সাধ্যের মধ্যে একটা গিফট ভাউচার দিয়ে দিন।

আচ্ছা, মাহফুজের সমস্যারও শেষ পর্যন্ত সমাধান হয়েছিল। সে চৈতিকে লাল সবুজের একটি চমৎকার জামদানী শাড়ি
উপহার দিয়েছিল। শাড়ির প্যাকেটের গায়ে লেখা ছিল, শুধু তোমার জন্য।   তাদের বিয়ের আট বছর পরও চৈতির কাছে সেই জামদানী শাড়ির আবেদন একটুও কমেনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।