ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

নারীর চিত্রকর্ম নিয়ে প্রদর্শনী

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
নারীর চিত্রকর্ম নিয়ে প্রদর্শনী রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেল

রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে তিনজন প্রতিভাবান নারীর আলোকচিত্র সেলফ অ্যান্ড দি আদারস শীর্ষক প্রদর্শনী চলছে। 

দুই মাসব্যাপী আয়োজনে আগমাখাইচাক, ফারহানা সেতু এবং সালমা আবেদিন প্রীতির চিত্রকর্ম প্রদর্শনীতে স্থান পেয়েছে।  

গ্রাউন্ড ফ্লোরের গ্যালারিতে প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকে।

আগমাখাইচাক হলেন একজন পাহাড়ি আদিবাসি। যিনি হারমোনি নামের তার কাজের মাধ্যমে চট্টগ্রামের পাহাড়ি জনপদের সাংস্কৃতিক পরিচয় এবং বিভিন্ন সামাজিক অবস্থা তুলে ধরেন। তার হারমোনি নামের চিত্রকর্মটি ২০১৩ সালে আন্তর্জাতিক ফটোগ্রাফি উৎসবে (ছবিমেলা-৭), ২০১৫ সালে চীনের ডালি আন্তর্জাতিক ফটোগ্রাফি উৎসব এবং ২০১৬ সালে বাংলাদেশ জাতীয় জাদুঘরে প্রদর্শিত হয়।

ফারহানা সেতুও ব্যতিক্রমী আয়োজন নিয়ে হাজির হয়েছেন। তার চিত্রকর্মের নাম লুকেমিয়া ফাইটারস। এসব চিত্রকর্মের মাধ্যমে লুকেমিয়া রোগে আক্রান্ত শিশুদের জীবন সংগ্রামের চিত্র তুলে ধরা হয়েছে। এসব ছবি দেখে রোগটি সম্পর্কে স্বচ্ছ ধারণা এবং সচেতনতা বাড়বে।

সালমা আবেদিন প্রীতি সাধারণ মানুষের শারীরিক অক্ষমতা নিয়ে কাজ করেছেন। ট্রান্সসুলেন্স নামে চিত্রকর্মের মাধ্যমে তাদের নানা ধরনের সংগ্রামের চিত্র তুলে ধরা হয়েছে। তার চিত্রকর্মটি এর আগে প্রদর্শিত হয়েছে ২০১৫ সালে ফটো কাঠমান্ডুতে ও ২০১৭ সালে পাকিস্তানে এশিয়া পিস ফেস্টিভালে।  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।