ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

লাইফস্টাইল

তৈরি করুন লিপগ্লস

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৮
তৈরি করুন লিপগ্লস লিপগ্লস

শুধুমাত্র একটি কসমেটিকস ব্যবহার করে লুক পাল্টে দেয়া যায়। কী হতে পারে! লিপিস্টিক-লিপগ্লস। ব্যাগে যদি একটি লিপগ্লস থাকে, সারাদিনের ক্লান্তি দূর করে ফ্রেশলুক ফেরাতে একটু ঠোঁট রাঙিয়ে নিলেই হলো। 

ভালোমানের একটি লিপগ্লস কিনতে হাজার টাকার দরকার হয়। এখন থেকে খরচটা বাঁচিয়ে ফেলতে পারেন।

 
 কীভাবে? নিজেই বানিয়ে নিন লিপগ্লস। চলুন দেখে নেই।  

যা যা লাগবে-
নারকেল তেল- ১ টেবিল চামচ, এক টেবিল চামচ কোকো বাটার, চকলেট চিপস- ২ টো, ভিটামিন ই ক্যাপস্যুল

প্রস্তুত প্রণালী- নারকেল তেল, কোকো বাটার ও চকলেট চিপস কম আঁচে গলিয়ে মেশান। পাঁচ মিনিট এভাবে নেড়ে একটি ভিটামিন ই ক্যাপস্যুল দিন। কয়েকফোঁটা রোজ অয়েল মেশাতে পারেন। ভালোভাবে মিশিয়ে ছোট কন্টেইনারে রাখুন। ঠাণ্ডা হয়ে এলে ঠোঁটে লাগান। এই লিপগ্লস গরমে গলে যেতে পারে তাই ব্যাগে না রাখাই ভালো। ফ্রিজে রেখে ব্যবহার করতে পারেন।

এছাড়াও ঠোঁটের উপযোগী আরও একটি উপায়ে এই লিপগ্লস তৈরি করতে পারেন

যা যা লাগবে-
অলিভ অয়েল- ১ টেবিল চামচ, মৌ-মোম- ১ টেবিল চামচ, মধু- ১ টেবিল চামচ, কোকো পাউডার- ১ টেবিল চামচ, চকলেট চিপস- ৩ টি, ভিটামিন ই ক্যাপস্যুল- ১ টি।  

যেভাবে করবেন-একটি পাত্রে অলিভ অয়েল, মৌ- মোম, মধু, কোকো পাউডার ও চকলেট চিপস অল্প আঁচে গলিয়ে নিন। গলে যাওয়া পর্যন্ত ভালোভাবে নাড়–ন। ভিটামিন ই ক্যাপস্যুল দিয়ে নেড়ে লিপগ্লস কন্টেইনারে রাখুন। ঠাণ্ডা করে ব্যবহার করুন।  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।