bangla news

হবু কনেদের রূপচর্চা 

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-১৮ ৬:০৪:৫৫ এএম
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

শীতকাল আসতে না আসতেই বিয়ের ধুম লেগে যায়। বিয়ে মানেই শপিং, আত্মীয়দের দাওয়াত পর্ব, স্থান নির্বাচন। সব মিলিয়ে দম ফেলার ফুরসত মেলে না একেবারে। কিন্তু যাকে ঘিরে এতো আয়োজন, তাকে তো ঠিকভাবে প্রস্তুত হতে হবে। আসুন জেনেই নিই হবু কনেদের জন্য রূপচর্চার কিছু টিপস। 

ঝকঝকে দাঁতের জন্যে লেবু
বিয়েতে ছবি তোলা হবে অথচ হাসাহাসি হবে না, তা তো নয়। সেজন্যেই প্রতিদিন ২-৫ মিনিটের জন্যে দাঁতে লেবু এবং স্ট্রবেরি ঘষুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনি চাইলে এক চা-চামচ বেকিং সোডার সঙ্গে আধা চামচ লেবুর রস মিশিয়ে তা দিয়ে দাঁত মাজতে পারেন।

ঘন আই-ব্রো
ঘন আই-ব্রো পাওয়ার জন্যে প্রতি রাতে ক্যাস্টর অয়েল মালিশ করুন। এছাড়া দুই চামচ জলপাই তেলের সঙ্গে চার-পাঁচটি ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে আই-ব্রো’তে লাগাতে পারেন। প্রতি রাতে এ মিশ্রণ আই-ব্রোতে মালিশ করুন।

ত্বকে রক্ত চলাচল বাড়াতে
আইস ট্রেতে সবুজ চা কিংবা গোলাপ জল এবং শশার রস মিশিয়ে বরফ করতে দিন। সেটি একটু পর পর মুখে ঘষুন। এটি ত্বকের অভ্যন্তরে রক্ত চলাচল বাড়বে, রোমকূপ বন্ধ হবে। এতে ত্বক উজ্জ্বল ও লাবণ্যময় হবে।

ব্রণ দূরীকরণে
একটি কটন বাড নিয়ে মাউথওয়াশে ডুবান এবং সেটি আস্তে করে ব্রণের উপর লাগান। এতে ব্রণের ব্যাকটেরিয়া মরে যাবে এবং কয়েকবার লাগানোর পর ব্রণ সম্পূর্ণভাবে দূর হয়ে যাবে।

বগলের কালো দাগ দূর করতে
নারিকেল তেলের সঙ্গে ভিটামিন-ই তেল মিশিয়ে কিংবা নারিকেল তেলের সঙ্গে বেকিং সোডা মিশিয়ে বগলে ব্যবহার করুন। এতে স্থানটি কোমল এবং মোলায়েম থাকে।

চোখের ফোলা ভাব কমাতে
চোখের নিচে ফোলা ভাব দূর করতে ঠাণ্ডা টি-ব্যাগ ব্যবহার করুন। দুইটি টি-ব্যাগ নিয়ে গরম পানিতে চুবিয়ে, চেপে নিয়ে ফ্রিজে রেখে দিন। চা রক্ত চলাচল স্বাভাবিক করে চোখের ফোলা ভাব কমাবে।

হাত-পায়ের যত্ন নিন
রাতে ঘুমানোর আগে হাত-পায়ে জলপাই তেল দিয়ে মালিশ করুন এবং পারলে মোজা পরে ঘুমান। এতে করে ত্বক নরম ও মোলায়েম থাকবে। বিশেষ দিনের আগেই মেনিকিউর-পেডিকিউর করে ফেলুন।

শেষ মুহূর্তের ফেশিয়ালকে ‘না’
অনেক হবু কনে বিয়ের তিনদিন কিংবা পাঁচদিন আগে পার্লারে দৌড়ান ফেশিয়াল করতে। এটি কিন্তু সঠিক নয়। এমন হলে ফেশিয়ালের মাধ্যমে কোনো পার্শ্ব প্রতিক্রিয়া হলে সেটি ঠিক করার সুযোগ থাকে না। তার চেয়ে বরং ঘরে বসেই ত্বকের পরিপূর্ণ যত্ন নিন।

কোনো কিছু নিয়ে অতিরিক্ত চিন্তা করার দরকার নেই। মাথা ঠাণ্ডা রাখুন এবং হাসিখুশি ও প্রাণবন্ত থাকুন। কোনো ধরনের নেতিবাচকতা আশপাশে ভিড়তে দেবেন না।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭ 
বিএটি/আরআর
 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-12-18 06:04:55