ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

লাইফস্টাইল

ঘরেই পেডিকিওর-মেনিকিওর

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১১
ঘরেই পেডিকিওর-মেনিকিওর

নারীর সৌন্দর্য চর্চার ইতিহাস দীর্ঘ দিনের। আগের দিনে সম্ভ্রান্ত পরিবারের নারীরা সৌন্দর্য চর্চা এবং সাজগোজে অনেক সময় ব্যয় করতেন।

সময় পাল্টে গেছে, আজকাল নারীরা ঘরে-বাইরে সমান ব্যস্ত। তবে তারা সময়ের পাশাপাশি সৌন্দর্য সচেতনও।

মুখের সঙ্গে হাত-পায়েরও যতœ চাই। হাত-পা আরও সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে মাসে অন্তত দুইদিন ম্যানিকিওর ও পেডিকিওর করতে হবে। চাইলে পার্লার থেকে এই সেবা নিতে পারেন। যারা নিয়মিত পার্লারে যেতে চান না অথবা যাওয়ার সময় পান না, তাদের জন্য জানিয়ে দিচ্ছি ঘরেই খুব সহজে পেডিকিওর-মেনিকিওর করার পদ্ধতি:

প্রথমে নখের নেইল পলিশ তুলায় রিমুভার লাগিয়ে তুলে নিন। এবার হাত-পায়ের নখগুলো পছন্দ মতো শেপে কেটে নিন। তারপর নখে ক্রিম লাগিয়ে নিন। একটি পাত্রে গরম পানিতে শ্যাম্পু, লবনও লেবুর রস মিশিয়ে তাতে হাত ও পা ১০ মিনিট ডুবিয়ে রাখুন। তারপর তোয়ালে দিয়ে হাত ও পা মুছে নিন।

নখে ক্রিম দিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। সতর্কতার সঙ্গে নখের গোড়ায় জমে থাকা ময়লা পরিষ্কার করে স্ক্রাব ঘষে মৃত কোষ তুলে ফেলুন । এরপর মুলতানি মাটি মধু এবং গোলাপ জলের পেস্ট তৈরি করে হাত পায়ে মেখে ১৫ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে নিন। হাত-পা মুছে মশ্চারাইজিং লোশন লাগিয়ে নিন।

এইতো হয়ে গেল পেডিকিওর- মেনিকিওর। এবার হাত পায়ের নখে নেইল পলিশ দিন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa