ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বসুন্ধরা কনভেনশনে খাদি উৎসব শুরু ৩ নভেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
বসুন্ধরা কনভেনশনে খাদি উৎসব শুরু ৩ নভেম্বর সংবাদ সম্মেলনে অতিথিরা-ছবি-রাজিন চৌধুরী

ঢাকা: দেশি ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে আগামী ৩ ও ৪ নভেম্বর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হচ্ছে ফ্যাশন উৎসব খাদি-দ্যা ফিউচার ফেব্রিক শো। 

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে গুলশান ক্লাবে 'খাদি- দ্যা ফিউচার ফেব্রিক শো' শীর্ষক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।  

সংবাদ সম্মেলনের আয়োজন করে ফ্যাশান ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশ (এফডিসিবি)।

 

সংবাদ সম্মেলনে ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশের সভাপতি ও ফ্যাশন হাউস মায়াসিরের কর্ণধার মাহিন খান বলেন, খাদি কাপড়ের দেশি ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে এ শোয়ের আয়োজন করা হচ্ছে। খাদি উৎসব দেশের কারুশিল্পের উন্নয়নে কাজ করবে। আমাদের পণ্য বিশ্ব বাজারে পরিচিত হবে।  

দুই দিনব্যাপী এ ফ্যাশন উৎসবে ১৯ জন বাংলাদেশি ও ৭ জন আর্ন্তজাতিক ফ্যাশন ডিজাইনার অংশ নেবেন বলে জানান তিনি।

মাহিন খান-ছবি-রাজিন চৌধুরী

তিনি আরও বলেন, খাদি উৎসবে খাদির ভিন্ন ভিন্ন রূপ, বহুমাত্রিক ব্যবহার আর নানা ভাবনা তুলে ধরবেন ডিজাইনাররা। খাদি উৎসবে থিম হিসেবে লোকজ সংস্কৃতি, প্রকৃতি ও এতিহ্যবাহী স্থাপনার নকশাকে বেছে নেওয়া হয়েছে।

এফডিসিবি'র সহ-সভাপতি এমদাদ হক বলেন, খাদির পুনঃজাগরণে এ উৎসবের আয়োজন। আমরা তরুণ প্রজন্মের মধ্যে খাদিকে ছড়িয়ে দিতে চাই।

ফ্যাশন অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় রয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়, বেঙ্গল গ্রুপ, আইপিএবি ও সেনোরা।  

দেশি কাপড়ের জনপ্রিয়তা বাড়ানোর এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন-এফডিসিবি'র সাধারণ সম্পাদক শৈবাল সাহা, বেঙ্গল গ্রুপের ক্রিয়েটিভ প্ল্যানিং অ্যান্ড কো-অর্ডিশন ডিরেক্টর ঈশিতা আজাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এমসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।