ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

তৈরি করে ফেলুন পারিবারিক অ্যালবাম

প্রীতি ওয়ারেছা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১১
তৈরি করে ফেলুন পারিবারিক অ্যালবাম

ঢাকা: কর্মক্ষেত্রের প্রয়োজনেই পরিবারের সদস্যদের বিভিন্ন জায়গায় অবস্থান করতে হয়। ঈদ উপলক্ষে সবাই একসঙ্গে মিলিত হওয়ার একটা সুবর্ণ সুযোগ হাতে পাওয়া যায়।



এই সুযোগে বাৎসরিক এই উৎসবমুখর সময়টাকে চাইলেই ক্যামেরার ফ্রেমে চিরদিনের জন্য ধরে রাখতে পারেন। সব সদস্যের ছবি তুলে তৈরি পারেন পারিবারিক একটি ছবির অ্যালবাম।

এখন ডিজিটাল ক্যামেরার যুগ। এই ডিজিটাল সুবিধা ছবি তোলাকে অনেক সহজ করে দিয়েছে। তাই বলা চলে, সবার কাছেই কোনো না কোনো ধরনের ডিজিটাল ক্যামেরা থাকে!

ডিজিটাল ক্যামেরায় কোনো ধরনের ঝামেলা ছাড়াই ছবি তোলা যায়। খুব ভালো মানের ছবি তুলতে চাইলে কিনতে পারেন ডিএসএলআর (ডিজিটাল সিঙ্গেল রিফ্লেক্স ক্যামেরা) ক্যামেরা কনতে পারেন। পেশাদার আলোকচিত্রীরা এই ক্যামেরা ব্যবহার করেন। তবে সাধারণ ডিজিটাল ক্যামেরা থেকে এর দাম অনেক বেশি।

যাই হোক, ডিজিটাল ক্যামেরায় ছবি তুলে একটি পারিবারিক অ্যালবাম তৈরি করে সময়কে ধরে রেখে জীবনের একটি স্মৃতিময় অধ্যায় স্মরণীয় করতে পারেন।

এ দিয়ে তৈরি হতে পারে জীবনের এক একটি অনন্য গল্প!

এই অ্যালবামের কারণে প্রিয়জনের মুখটা কখনো ঝাপসা হবে না। আত্মিক বন্ধনটাও হবে জোরালো। বাজারে এখন নানা রকম উন্নতমানের অ্যালবামও পাওয়া যায়।
যেমন- নরমাল, পেস্টিং। এছাড়াও আছে ডিজিটাল অ্যালবাম। ফটো ধারণক্ষমতার ওপর দামটা নির্ভর করে।

বাজারে পেস্টিং অ্যালবাম অধিক জনপ্রিয়। তবে ইদানিং ডিজিটাল অ্যালবামও আধুনিকতার উৎকর্ষে নিজের জায়গা তৈরি করে নিয়েছে। আপনার তোলা ছবিগুলোকে এলোমেলোভাবে না রেখে কয়েকটি ধাপে সুন্দর করে ডিজিটাল অ্যালবামে সাজিয়ে রাখতে পারেন।

এখন ডিজিটাল আ্যালবাম হাতের কাছেই পাওয়া যায়। আপনি যে কোনে ইলেকট্রোনিকসের দোকানে কিংবা ফটো আ্যালবামের দোকানে পেয়ে যাবেন ভালো মানের ডিজিটাল আ্যালবাম।

ক্যামেরায় বা মোবাইল ফোনে ভিডিও অপশন থাকলে ভিডিও করে ফেলতে পারেন নিজ নিজ পরিবারের সঙ্গে কাটানো সময়গুলোকে। পরে তা সিডি করে গিফ্টও  করতে পারেন প্রিয়জনদের। উৎসবটা সত্যিকারের আনন্দময় হয়ে উঠবে তাতে।

বাজারে পেস্টিং অ্যালবাম ৮০০-৩০০০ টাকার মধ্যে পাওয়া যাবে। ডিজিটাল অ্যালবাম পাওয়া যাবে ৫০০০-৯০০০ টাকার  মধ্যে।

তাহলে নিজের সাধ্যমতো যে কোনো ধরনের অ্যালবাম কিনে তৈরি করে ফেলুন পারিবারিক একটা অ্যালবাম!

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।