ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বসুন্ধরায় কোথায় কী...

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১১
বসুন্ধরায় কোথায় কী...

ঈদ মানেই আনন্দ। ঈদ মানে নতুন জামা, জুতা, শাড়ি।

আমরা ঈদের শপিং এর অপেক্ষায় থাকি সারা বছর। রোজা রেখে এ মার্কেট ওমার্কেট ঘুরে ভিড় ঠেলে শপিং করা সত্যিই কষ্টকর।

ক্রেতাদের সময় এবং চাহিদার কথা মাথায় রেখেই বসুন্ধরা সিটির প্রতিটি দোকানে এখন প্রয়োজনীয় পণ্যের সমাহার।

ফ্যাশন এবং সময় সাশ্রয়ের কথা মাথায় রেখে ক্রেতারাও ছুটছেন বসুন্ধরা সিটিতে। শিশু থেকে বৃদ্ধ সবাই নিরাপদে স্বচ্ছন্দে কেনাকাটা করতে পারছেন এখানে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র ছাত্রী সাদিয়া ইসলাম বলেন,‘রোজার মধ্যেও ক্লাস, অ্যাসাইনমেন্ট আর পরীক্ষা লেগেই আছে, এদিকে অর্ধেক রোজা শেষ, ঈদ চলে আসছে। এখানে এসেছি, কারণ এক জায়গা থেকেই পরিবারের সবার জন্য প্রয়োজনীয় সব কিছুই কিনতে পারি। এতে সময়ের অপচয় কম হয়, আর পণ্যের মান নিয়েও কোনো সংসয় থাকেনা’।

পান্থপথে-দেশের বৃহত্তম আর এশিয়ার অন্যতম সেরা শপিং মল বসুন্ধরা সিটিতে ক্রেতাদের উপচে পড়া ভিড়। সবাই প্রিয়জনদের জন্য রুচিশীল, ফ্যাশনেবল পন্য কিনছেন।

যারা বসুন্ধরায় নিয়মিত যাই তারা তো জানি। তার পরেও আসুন জেনে নিই কোন লেভেলে কী পাওয়া যায় তাহলে আমাদের শপিং এর অনেকটা সময় বেঁচে যাবে।

লেভেল-১
এই লেভেলে রয়েছে তৈরি পোশাকের দোকান। এখানে রয়েছে শিশুদের পোশাক।   অন্যান্য দোকানের সঙ্গে স্মার্টটেক্স, রিচম্যান এবং আলমাসের শোরুম রয়েছে এই লেভেলে।   এছাড়াও মোবাইল সামগ্রী, ঘড়িসহ অন্য ইলেকট্রনিক্স পণ্য এবং যাবতীয় কসমেটিক্স ও ব্যাগ পাবেন এই ফ্লোরে।

লেভেল-২
এই লেভেলে রয়েছে ছেলেদের পোশাক। মেয়েদের পোশাকের বেশ কিছু দোকানও দোতলায় রয়েছে। নামিদামি সব ব্যান্ড শপ, র‌্যামন্ড, ক্যাটস আই, স্মার্টটেক্স, ক্রোকোডাইলস, ইনফিনিটির বিক্রিয় কেন্দ্র রয়েছে এখানে।

লেভেল-৩
এই লেভেলে তৈরি পাশাকের পাশাপাশি গজ কাপড়ও পাওয়া যায়। এখানে পোশাক তৈরির বেশ কয়েকটি টেইলাস রয়েছে। মেয়েদের জন্য থ্রিপিস সহ অত্যাধুনিক পোশাকের শপগুলোও এই ফ্লোরে। ছেলেদের পোশাকের জন্য রিচম্যান তো রয়েছেই।

লেভেল-৪
লেভেল-৪ এ মহিলাদের জন্য তৈরি পোশাক, শাড়ি, সালোয়ার কামিজ রয়েছে।   শাড়ির জন্য প্রাইড, অন্যমেলা, চৈতি, নিত্য উপহার, ঢাকা জামদানি, গুলশান শাড়ি, বিবি শাড়ি, সিল্ক হাউস, নগর শাড়ির বিক্রয় কেন্দ্র।

লেভেল-৫
প্রিয় জনকে উপহার দিতে কার না ভালো লাগে। এই ঈদে প্রিয়জনের জন্য হীরার আংটি অথবা সোনার ঝুমকা কিনতে চাচ্ছেন? বসুন্ধরার লেভেল-৫ এ রয়েছে গয়নার বিশাল সমাহার। আমিন জুয়েলার্স, শতরূপা জুয়েলার্স, মুক্ত জুয়েলার্স, নাভানা জুয়েলার্স ও ভেনাস জুয়েলার্স আপনার অপেক্ষায় আছে  খাঁটি পণ্যটি নিয়ে। এছাড়া ডায়মন্ডের জন্য রয়েছে সঙ্গিনী ও ভেনাস ডায়মন্ড কালেকশন।

লেভেল-৬
ঈদে কি শুধু পোশাক হলেই চলে? অতিথি আপ্যায়নে চাই নতুন বাসন। সংসারের প্রয়োজনীয় টুকিটাকি সব কিছুই পাবেন  লেভেল-৬ এ। এছাড়া সবার পছন্দের জুতাও পাওয়া যাবে এই তলাতে।

লেভেল-৭
অ্যাপেক্স, বাটা বাজার, দেশি দশ, ইনফিনিটির বিক্রয় কেন্দ্রগুলো কিন্তু লেভেল-৭ এ। তাই নিজের জন্য পোশাক বা জুতা যা-ই কিনতে চান না কেন একবার ঘুরে আসুন এই লেভেলে।

লেভেল ৮
কেনাকাটা শেষ করতে করতে সন্ধা নেমে আসছে, রাস্তায় বিকেলের পর যে যানজট হয় বাসায় গিয়ে ইফতার করতে পারবেন? আছে সেই সমস্যারও সমাধান। সোজা লেভেল ৮ এ চলে যান। খাবারের দোকানগুলো ইফতার সাজিয়ে অপেক্ষা করছে।

ঈদের কেনাকাটার আনন্দ আরও বাড়িয়ে দিতে বসুন্ধরা সিটি কর্তৃপক্ষ প্রতিবারের মতো এবারও র‌্যাফেল ড্র-এর আয়োজন করেছে। মাত্র ২০০ টাকার পণ্য কিনে দোকন থেকে একটি করে কুপন বুঝে নিন। কুপনগুলো অবশ্যই সংগ্রহে রাখবেন।

সুন্দর এই লাল গাড়িটি কিন্তু ক্রেতাদের একজনই পাবেন!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।