ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

লাইফস্টাইল

শীতের আগেই লন্ড্রিবাড়ি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
শীতের আগেই লন্ড্রিবাড়ি

দেখতে দেখতে শীত এসে যাচ্ছে। আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে শীতকে স্বাগত জানাতে আমাদের অপেক্ষা। এসময় নিতে হয় কিছু প্রস্তুতি। আর এর অন্যতম হচ্ছে গত শীতের পর তুলে রাখা গরম কাপড়গুলো পরিষ্কার করে নেওয়া।

দেখতে দেখতে শীত এসে যাচ্ছে। আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে শীতকে স্বাগত জানাতে আমাদের অপেক্ষা।

এসময় নিতে হয় কিছু প্রস্তুতি। আর এর অন্যতম হচ্ছে গত শীতের পর তুলে রাখা গরম কাপড়গুলো পরিষ্কার করে নেওয়া।

শীতের কম্বল, শাল, সোয়েটার বা ব্লেজার এখনই ড্রাই ক্লিনার্সে দিতে হবে। তাই জেনে নিন লন্ড্রিবাড়ির খোঁজ।

রাজধানীর উল্লেখযোগ্য ড্রাই ক্লিনার্সগুলোর মধ্যে রয়েছে – ব্যান্ডবক্স, ক্যালকাটা ড্রাই ক্লিনার্স, টিপটপ, টপ ক্লিন ও বেস্ট ক্লিন।

ড্রাই ক্লিনার্স প্রতিষ্ঠানগুলো কাপড় ধোয়া, ইস্ত্রি, রিপু, ডাইংসহ বিভিন্ন সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করে যানা যায়, তারা শার্ট/প্যান্ট ওয়াশ করাতে ৫০ টাকা, জামা/প্যান্ট ইস্ত্রি করাতে ৩০ টাকা এবং ড্রাইওয়াশ করাতে ৫০ টাকা; কোর্ট ওয়াশ করাতে ৬০ টাকা, ইস্ত্রি ৪০ টাকা, ড্রাই ওয়াশ করাতে ২০০ টাকা; স্যুট ওয়াশ ২০০ টাকা, ইস্ত্রি করাতে ১০০ টাকা, ড্রাই ওয়াশ করাতে ২০০ টাকা; পাঞ্জাবী ওয়াশ ৩০ টাকা থেকে ৫০ টাকা, ইস্ত্রি ১০ টাকা থেকে ২০ টাকা; শাড়ি ওয়াশ করাতে ১০০ টাকা থেকে ৪০০ টাকা, ইস্ত্রি ৭০ টাকা থেকে ১৫০ টাকা, ড্রাইওয়াশ ৩০০ টাকা থেকে ৪০০ টাকা; বিছানার চাদর ওয়াশে ৭০ টাকা থেকে ১০০ টাকা, কম্বল ড্রাইওয়াশ করাতে ৪০০ টাকা নিয়ে থাকে।

ব্যান্ডবক্সের মাকের্টিং ম্যানেজার ফয়সল খালিদ আশরাফী বাংলানিউজকে জানান, রাজধানীতে ৩৭ টি শাখার মাধ্যমে গ্রাহকদের সেবা দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। তিনি বলেন, খরচ একটু বেশি হলেও ভালো কোনো দোকানে সব সময় পোশাক ড্রাইওয়াশ করানো উচিত কারণ সাধারণ লন্ড্রিগুলো অনেক সময় কাপড় নষ্ট করে ফেলে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa