ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

একটি স্বপ্ন-একটি উদ্যোগ 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
একটি স্বপ্ন-একটি উদ্যোগ 

ডিজাইন, প্যাটার্ন বৈচিত্র্যে পোশাকী উপস্থাপনায় আভিজাত্য এবং ফ্যাশনে ভিন্ন মাত্রা এনে দিতেই ফ্যাশন বিশ্বে নতুন সংযোজন বাংলাদেশি ডিজাইনার লেবেল  যোএন অ্যাশ।

ডিজাইন, প্যাটার্ন বৈচিত্র্যে পোশাকী উপস্থাপনায় আভিজাত্য এবং ফ্যাশনে ভিন্ন মাত্রা এনে দিতেই ফ্যাশন বিশ্বে নতুন সংযোজন বাংলাদেশি ডিজাইনার লেবেল  যোএন অ্যাশ।  

নতুন এই উদ্যোগের স্বপ্ন দ্রষ্টা  ডিজাইনার আসমা সুলতানার হাত ধরেই ২০১৫ সালের ১ নভেম্বর পথচলা শুরু করে  যোএন অ্যাশ।

শাড়ি, কামিজ, বিয়ের পোশাক, গাউনসহ বিভিন্ন ধরনের পোশাক নিখুঁত ও নিপুন কারিগরি হাতে পেয়েছে সাতন্ত্রতা। ঐতিহ্য এবং পাশ্চাত্য যেন মেলবন্ধনের গাঁথুনী পেয়েছে প্রতিটি সৃষ্টিশীল সূচিকর্মে। দেশের অন্যতম পাশ্চাত্য ঘরনার লাইফস্টাইল স্টোর এক্সট্যাসি, জারজেইনেরও অন্যতম উদ্যোক্তা আসমা সুলতানা।
  
আসমা সুলতানার ডিজাইন করা যোএন অ্যাশের পোশাক দেশের গণ্ডি ছাড়িয়ে এবার হলিউড সুপার মডেল বনেদী লাইফস্টাইল ঘরনার ডিজাইনারদের সাথে একই রানওয়েতে অংশ নিয়েছে। গত বছর থেকে এবছরের মাঝামাঝি প্রথম সারির সব মডেল অংশ নেয় যোএন অ্যাশের ফটোশ্যুটেও।  

এবারের ৬৮তম এ্যামি এওয়ার্ডেও অংশ নেয় আসমা সুলতানা ও যোএন অ্যাশ। দেশীয় ঐতিহ্য মসলিন, কাতান আর জামদানি কাপড়কে বিদেশিদের কাছে তুলে ধরতে যোএন এ্যাশের পোশাক পরেছেন হলিউড সুপার মডেল, পুসি ক্যাটের গায়িকা এবং অভিনেত্রী ভ্যানেসা ক্যারি। আমেরিকার লঞ্জএঞ্জেলেসের প্রভাবশালী ফ্যাশন ম্যাগাজিন লা ফ্যাশনের ডিসেম্বর সংখ্যার প্রচ্ছদ পোশাকে যোএন অ্যাশ সম্পূর্ণ  পাশ্চাত্য প্যাটার্নে তুলে ধরেছে দেশীয় ঐতিহ্যবাহী কাপড় মসলিন, কাতান ও জামদানিকে।  

আসমা সুলতানা জানান, আমরা মূলত আমাদের বাংলাদেশের ঐতিহ্যবাহী কাপড়কে তুলে ধরেছি। লা ফ্যাশন ম্যাগাজিনের আমন্ত্রণে আমরা এই পোশাকগুলোকে দেশীয় কাপড়ে পার্টি পোশাকে কিছুটা পাশ্চাত্য ফিউশন নিয়ে তৈরি করেছিলাম। হলিউডের মেকআপ আর্টিস্ট স্টে রোয়াস এর মেকআপে আলোকচিত্রী জনি  পেনা যোএন অ্যাশের পোশাকে  ছবি তুলেছেন। পাশাপাশি  যোএন অ্যাশের পোশাক নিয়ে রেভ্যুলশন ল্যাএ রানওয়েতে অংশ নিয়েছি আমরা।  

নভেম্বরের ৫ তারিখ হলিউড ও লঞ্জএঞ্জেলেসের বিখ্যাত ডিজাইনার ও ফ্যাশন লেবেল অংশ নেয় হলিউডের সিরেন স্টুডিও ওরেঞ্জ-এ। যোএন অ্যাশের তৈরি গাউন প্যাটার্নেও পোশাকে মুলত লেয়ারিং  ট্রেন্ড, গর্জাস লেসের ব্যবহার বেশি প্রাধান্য পায়।  

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে যোএন অ্যাশের সদস্য হলেই সেই ক্রেতার পোশাকের দায়িত্ব আমাদের। বিশেষ সব দিবস, তার ব্যক্তিগত সব দিবস আর অনুষ্ঠানের তথ্য আমাদের ডাটাবেসে থাকলে আমরাই তাদের প্রয়োজনীয় সব পোশাকের সহজ সমাধান দেব। পোশাকের রং থেকে শুরু করে ডিজাইন, ফেব্রিক সব কিছুই আমাদের ডিজাইনার টিম-এর চিন্তা। পোশাক বানানোর পর যদি সেটির কোনো সমস্যা হয় সেটিও সমাধানের দায়িত্বও যোএন অ্যাশের। গল্পের মতো শোনালেও একথাই সত্যি বলে জানালেন যোএন অ্যাশের চেয়ারম্যান ডিজাইনার আসমা সুলতানা।  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।