ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

সাজুন ব্ল্যাকে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
সাজুন ব্ল্যাকে

কয়েকটা টিপস্ রইল নিজেকে “ ব্ল্যাকএনজেল”করার জন্য 

 

কালো, তা সে যতই কালো হোক, দেখেছি তার কালো হরিণ চোখ, কৃষ্ণকলি আমি তারে বলি-’

সত্যিই রবিঠাকুর যতার্থই বলেছেন কালো রং নিয়ে। কালো রং এর অর্থ আমাদের কাছে নানা রকমের হয়ে থাকে।

প্রতিবাদীর কাছে প্রতিবাদের রং, শোকাহত মানুষের শোকের রং, আবার কারও কাছে কালো রং টাই একটা রহস্যময়- মনে হয় যে ভেতরে লুকিয়ে আছে অজানা অনেক তথ্য। তবে এই কালো রং, এর সঙ্গে ফ্যাশন দুনিয়ার সম্পর্কটা খুবই গাঢ় আর গভীর ঠিক তার নিজের নামের অর্থের মতো।
 
ফ্যাশন দুনিয়ায় কালো রং এর আধিপত্য চোখে পড়ার মত। খুব কম লোকই আছে যার কিনা ওয়ার্ড্রোবে কালো রং এর পোশাক নেই। একটা কালো রং এর পার্টিওয়্যার ছাড়া যেন পুরো ওয়াড্রোর্বটাই অসম্পূর্ণ মনে হয়। বিশ্বখ্যাত ফ্যাশন ডিজাইনাররা বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে কালো রং ব্যবহার করে উপস্থাপন করেছেন চোখ ধাঁধানো কালেকশন, তৈরি করে চলেছেন নতুন নতুন ফ্যাশন ট্রেন্ড।
 
আসলে কালো রং ফ্যাশনের একটি ক্লাসিক কালার। প্রতিবছর ফ্যাশন ট্রেন্ডে এই রং এর আধিপত্য বজায় থাকে। অনেকে মনে করে থাকে, কালো রং টা আমাদের মতো দেশের আবহাওয়ার জন্য নয়, বিশেষ করে গ্রীষ্মকালে, কিন্তু  কালো রং এর পোশাক পরতে এখন আর নিদিষ্ট সময়ের জন্য অপেক্ষার কোনো প্রয়োজন নেই।  

শীত-গ্রীষ্ম সব সময়েই ফ্যাশন সচেতন নারী পুরুষ কালো রং এর পোশাক পরে দিব্যি ঘুরে বেড়াচ্ছে। এছাড়া সন্ধ্যের পার্টিওয়্যার হিসেবে তো কালো রং এর কোনো তুলনাই হয়না।  

অফিস থেকে ক্লায়েন্ট মিটিং তারপর অফিস পার্টি-ডিনার, সর্বত্র কনফিডেন্ট লুকের  সংঙ্গা  হলো এই কালো রং।  
যদি নিজেকে সবচেয়ে  চোখে পরার মতো সাজাতে ইচ্ছে হয় তাহলে কালো রং এর পোশাক পরাই ভালো। গায়ের রং উজ্জ্বল হোক বা চাপা কালো রং-এই অতি সহজে মোহময়ী করে তোলে, যা অন্য কোনো রং এত সহজে পারেনা।  

খুব অল্প সময়ে নিজেকে গ্ল্যামরাস করে তোলার চাবিকাঠিই হলো কালো রং-যা সত্যিই চমৎকার।
 
বর্তমানে অফিস পার্টি বা অন্য যে  কোনো পার্টিতে কালো শিফন জর্জেটের কোনো তুলনাই হয় না আবার কালো খাদির পোশাক পরে হয়ে ওঠা যায়  স্টাইলিশ। এর সঙ্গে পাল্লা দিতে পারে কালো তাঁতের ফ্যাশন। কালো তাঁতের শাড়িতে একজন নারী হয়ে ওঠেন অপরূপা।  

কালো রং এর জামদানী পাড়ের শাড়ির ভেতরের অন্য কোনো উজ্জ্বল রং  এর বুনন আনতে পারে ভিন্নমাত্রা। আর পুরো কালো শাড়ির সঙ্গে কোনো কনট্র্যাস্ট রং  এর ব্লাউজ পরলে আপনাকে লাগবে আরও সুন্দর।  

কালো শাড়ির সঙ্গে সোনালী বা যে কোনো মেটালিক রং এর ব্লাউজ তৈরি করতে পারে একটা আলাদা স্টেটমেন্ট। আবার যারা সালোয়ার -কুর্তা বেশি পরতে পছন্দ করেন তারা কালো রং এর সাথে রঙ্গিন দোপাট্রা হাইলাইট করে পরলে লুকটা ভালো পরিবর্তন করা যায়।  

তবে অবশ্যই মনে রাখতে হবে কালো পোশাকের ওপর অতিরিক্ত এমব্রয়ডারি ফ্যাশনের ক্ষেত্রে হয়ে উঠতে পারে ভয়ংকর, তাই সাবধান।  

কয়েকটা টিপস্ রইল নিজেকে “ ব্ল্যাকএনজেল”করার জন্য 

বিশেষ কোনো পার্টিকে চলতে পারে কালো সাদার কমবিনেশন, কালো পোশাকের সাথে সাদা পার্ল বা হাল্কা গয়না পরা যেতে পারে। তার সঙ্গে সাদা জুতা ও সাদা পার্স ।  

সেমি ক্যাজুয়াল সাজতে হলে,কালো শর্ট ড্রেসের সঙ্গে ব্যবহার করা যাবে লাল হলুদ কমলা রং এরমতো উজ্জ্বল রং এর পার্স ও স্টিলেটো।
 
সাজে একটু নাটকীয়তা আনতে হলে অবশ্যই বেছে নিন এ্যান্টিক গয়না 
ছিমছাম সাজতে হলে কালো রং এর হাঁটু ঝুল পোশাকের সাথে পরা যেতে পারে কানে একটা ছোট্র দুল। সেই সঙ্গে হাতের আঙ্গুলে পাথরের বড় আংটি আর পায়ে থাকুক একটা ট্র্যান্সপারেন্ট স্যান্ডেল।

ফ্যাশন ডিজাইনার তুষারকান্তি দাশ
শান্ত-মরিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।