ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪২৬, ২০ এপ্রিল ২০১৯
bangla news

প্রেমে পড়ুন জেনে বুঝে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৮-১১ ৬:১৮:৫৯ এএম

রূপকথার গল্পে রাখাল ছেলে আর রাজকন্যার প্রেম হরহামেশাই হয়ে থাকে। বাস্তব জীবনেও ফার্স্ট সাইট লাভ বা প্রথম দেখাতেই প্রেমে পড়ার ব্যাপারটা ইদানিং মুড়ি-মুড়কির মতো।

রূপকথার গল্পে রাখাল ছেলে আর রাজকন্যার প্রেম হরহামেশাই হয়ে থাকে। বাস্তব জীবনেও ফার্স্ট সাইট লাভ বা প্রথম দেখাতেই প্রেমে পড়ার ব্যাপারটা ইদানিং মুড়ি-মুড়কির মতো। কিন্তু না মেনে উপায় নেই যে, বাস্তবতার সাথে প্রেমের টক্কর অতি প্রাকৃতিক। প্রেমকে যদি বলা হয় জ্বর তাহলে সংসারকে অবশ্যই বলতে হবে জন্ডিস! তাই আপনারা যারা ইতিমধ্যে প্রেমে পড়ে গেছেন বা শিঘ্রই পড়তে যাচ্ছেন, তাদের রোগ ভেদে যথাসময়ে সঠিক দাওয়াইয়ের কথা জেনে রাখা জরুরি।

সত্যিকার অর্থে প্রেমে পড়লে কিছু লক্ষণ বা আলামত স্পষ্ট হয়ে ওঠে। যেমন ক্ষুধামন্দা, নির্ঘুম রাত্রি কাটানো এবং চোখের নিচে কালি পড়া, আকাশ-কুসুম কল্পনা করা ইত্যাদি। ক্ষেত্র বিশেষ জ্বরও হতে পারে। এ-সময়টাতে তরুণ-তরুণীদের মনটা থাকে বেশ অস্থির । তো নিজের সঙ্গে মিলিয়ে দেখুন আপনি কোন স্তরে আছেন!

মনে রাখতে হবে, ফুল যেমন ফুটে ওঠার ব্যাপার, প্রেমও তেমন হয়ে ওঠার ব্যাপার। প্রথমে মনের ভেতর দানা বাঁধে প্রেম তারপর ঘটে প্রকাশ। চিরাচরিত এই প্রেমের জন্য মরিয়া হওয়ার কিছু নেই। প্রেমই মরিয়া হবে আপনার কাছে ধরা দেওয়ার জন্য। নিশ্চিত থাকুন।

তবে হ্যাঁ, চাঁদের আলো আর ফুলের মধু পান করে মানুষ চলতে পারে না। বৈষয়িক জীবনে বিত্ত-বৈভবের প্রয়োজন আছে বৈকি। তাই সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে তাকেই নির্বাচন করুন, যে আপনার মনকে বুঝতে পারবে এবং সুন্দর সাবলীল জীবনের নিশ্চয়তা দিতে পারবে। কারো চটকদার আচরণে মুগ্ধ হয়ে এমন কোনো সিদ্ধান্ত  নেবেন না যার কারণে সারাজীবন পস্তাতে হয়। কারণ অভাব যখন দরজা দিয়ে আসে প্রেম তখন জানালা দিয়ে ছুটে পালায় এই বিশেষ দার্শনিক তত্ত্বটি নিশ্চই অবগত আছেন।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14