ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বন্ধু

শারমীনা ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, আগস্ট ৭, ২০১১
বন্ধু

স্বার্থহীন নির্ভরতাই বন্ধুত্ব। বন্ধু, সুন্দর এই শব্দটি কে আবিস্কার করেছিল, জানিনা।

এতো বিশ্বাস খুব কম সম্পর্কেই থাকে। অনেক সময় দেখা যায় রক্তের সম্পর্ক স্বার্থের কারণে ফিকে হয়ে যায়। কিন্তু প্রকৃত বন্ধুত্ব বিরুপ পরিস্থিতি বা সময়ের ব্যবধানে একটুও রঙ বদলায় না।

সে অনেক দিন আগের কথা, প্রায় এক যুগ হবে। জয়ার ছাত্র জীবনের বন্ধু রাসেল। জীবনের প্রয়োজনে দুজন এক সময় দূরে সরে যায়। জয়া হাজার মানুষের ভিড়ে খুঁজে বেড়ায় হারিয়ে যাওয়া বন্ধুকে। মনে মনে কষ্টও পায়, মনে করে বন্ধুটি তাকে বুঝি ভুলেই গেছে।
 
ফেসবুককে ধন্যবাদ। জয়ার ধারণা মিথ্যে করে একদিন তার ফেসবুকে রিকোয়েস্ট এলো রাসেলের। দুজনের বন্ধুত্বের নতুন পথ চলা শুরু হয়।

জয়া একদিন দেখলো যে বছরগুলোতে বন্ধুটির সঙ্গে তার যোগাযোগ ছিলো না, সে জন্মদিনগুলোতেও তাকে রাসেল অভিনন্দন জানিয়েছে। এটা দেখে অন্যরকম এক ভালোলাগায় জয়ার চোখ ভিজে ওঠে।

বন্ধুত্ব সব সময় একই জেন্ডার বা সমপর্যায়ে হতে হবে এমন কোনো কথা নেই। শুধুমাত্র একটি বন্ধু দিবস পালনের মাধ্যমে আমরা বন্ধুত্বকে প্রকাশ করতে পারবো না।

বন্ধুত্ব আকাশের মতোই অসীম, যে সম্পর্কে  কোনো স্বার্থপরতা কাজ করে না, সে তো সাগরের ঢেউয়ের মতো উচ্ছল যার কাছে গেলে সব কষ্ট ধুয়ে যায়।

Distance never separates any relation
Time never build any relation.
If Feelings are True From Heart,
Then Friends are always ‘Friends’ forever.
HAPPY FRIENDSHIP DAY!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।