bangla news

র‌্যাডিসনে ইফতার আয়োজন

|
আপডেট: ২০১১-০৮-০৩ ৪:৪৫:০৪ এএম

পবিত্র রমজানে যারা নিত্য নতুন ইফতারির স্বাদ পেতে চান তাদের জন্য হোটেল র‌্যাডিসন আয়োজন করেছে অ্যারাবিয়ান ইফতার ফুড ফেস্টিভ্যাল। আরবের বিভিন্ন দেশের ঐতিহ্যবাহী সব খাবারে সমন্বয়ে  হোটেলের ব্লু ওয়াটার গার্ডেন ব্রাসারিতে এ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। পুরো রমজান জুড়ে সকলের জন্য উন্মুক্ত থাকবে এই আয়োজন।

পবিত্র রমজানে যারা নিত্য নতুন ইফতারির স্বাদ পেতে চান তাদের জন্য হোটেল র‌্যাডিসন আয়োজন করেছে অ্যারাবিয়ান ইফতার ফুড ফেস্টিভ্যাল। আরবের বিভিন্ন দেশের ঐতিহ্যবাহী সব খাবারের সমন্বয়ে  হোটেলের ব্লু ওয়াটার গার্ডেন ব্রাসারিতে এ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। পুরো রমজান জুড়ে সকলের জন্য উন্মুক্ত থাকবে এই ফেস্টিভ্যাল।

হোটেলের জেনারেল ম্যানেজার মধুসূদন ঝিংগন বলেন, ‘প্রতি বছর আমরা চেষ্টা করি ধর্মপ্রাণ ভোজন রসিকদের ভিন্ন কিছু ইফতারের স্বাদ দিতে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। বরাবরের মত এবার আমরা ভিন্নতার স্বাদ দিতে আয়োজন করতে যাচ্ছি অ্যারাবিয়ান ফুড ফেস্টিভ্যাল। আমি আশা করছি যেকেউ এখান থেকে অ্যারাবিয়ান ইফতারের পরিপূর্ণ স্বাদ পাবে।’

রোজা উপলক্ষে হোটেলে প্রায় ২০ ধরনের সালাদ, ২০ ধরনের মিষ্টি খাবারসহ প্রায় একশত ধরনের খাবার উপস্থাপন করা হচ্ছে। এর মধ্যে উল্লেখ্যযোগ্য হল হারিরা স্যুপ, লেনটিন স্যুপ, পনির সামবোসিক, চিকেন খাবসা, হামআস, মোতাবেল, ফাট্টুস, বাবাগ্যানাস, বিফ মাশরুম, রেড স্ন্যাপার ফিস, খৌজি, পাইলা ভ্যালেন্সিয়া, বিফ স্টক, চিজ সামবোসেক, লাবানী খাবার। কাবাবের মধ্যে জোজো কাবাব, ডিজাজ মাশহি, কাবাব মাশহি, শিক টাওক।

সালাদের মধ্যে উল্ল্যেখযোগ্য হল ল্যাম্ব ট্যাং সালাদ, হামমাস, মোটাবেল, ভিন লিভ, লাবন বিল বাডিজান, কিইকামবার ইওগহার্ট ড্রাই মিন্ট সালাদ। মিষ্টি খাবারের মধ্যে উল্ল্যেখযোগ্য হল ওমালি, চিবাকিয়া, বুনডিয়া, বাসবুসা, ফিন্নি, ডেটস রোল, শাহি জর্দা, এ্যাপ্রিকট, ড্্রাই ফিগ, বাকলাভা, ডেটস ব্যানানা ক্রিম।

কেকের মধ্যে থাকছে স্প্যানিস ভ্যানিলা, সিমাই, অরেঞ্জ চকলেট, মাউসি, ক্ল্যাসিক চকলেট, ভ্যানিলা সুইস রোল, চকলেট ডিলাইট কেক। এছাড়া হরেক রকমের ফল ছাড়াও দেশীয় ইফতারের মধ্যে ইফতারিতে উপস্থাপন করা হবে পিয়াজু, হালিম, ছোলা, মুড়ি এবং জেলাপি।

এই ফুড ফেস্টিভ্যাল পরিচালিত হবে ১৭ জন শেফের সার্বিক তত্বাবধানে। শেফদের পক্ষ থেকে মাইনুল ইসলাম বলেন, ‘আমাদের এখানে সৌদি আরব, আরব আমিরাত, কাতার, মিশর, মরোক্কো, লোবাননের সহ বিভিন্ন আরব দেশের ইফতারের ঐতিহ্যবাহী খাবার রয়েছে। আমাদের যে ১৭ জনের দল রয়েছে সবারই আরব দেশ সমুহে দীর্ঘদিন কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তাই আমরা ভোজন রসিকদের সব ধরনের চাহিদা পুরন করতে পারবো।’

তিনি আরো বলেন, ‘আমাদের শুধু খাবারগুলোই আরব দেশের অনুকরনে তৈরি হয়নি বরং খাবার তৈরির উপকরনগুলো পর্যন্তু বিভিন্ন আরব দেশ থেকে আমদানী করা হয়েছে। তাই ভোজন রসিক ধর্মপ্রান মুসলমানরা ইফতারে আরবের স্বাদই পাবে।’

এসময় হোটেলের ফুড এবং বেভারেজ বিভাগের পরিচালক সি চন্দ্রশেখর, সহকারি পরিচালক ইমদাদুল হক বাবর, সহযোগি জনসংযোগ কর্মকর্তা রাজেন অভি মুস্তাফিজসহ বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বুফেতে ইফতারি করতে ১৭৫০ টাকা লাগবে আর বাসায় ইফতারি আনতে যেসব আইটেম নির্বাচন করা হবে শুধু সেই আইটেমগুলোর বিল দিলেই চলবে।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-08-03 04:45:04