ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

শখের ডিজাইনার

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৬
শখের ডিজাইনার

বন্ধুরা ছবি দেখেই বুঝতে পারছেন ইনি আমাদের সবার প্রিয় আর জে (রেডিও জকি) সায়েম। যার মাধ্যমে আমাদের টিভি চ্যানেলে সরাসরি গান আর আড্ডার লাইভ প্রোগ্রামগুলো জনপ্রিয়তা পেয়েছে।



অনেককে অনেক রাত পর্যন্ত জাগিয়ে রেখে সায়েম যখন বলতেন জেগে আছো কি? তখন রাত জাগার কষ্ট কোথায় যেন হারিয়ে যেত। সায়েমের উপস্থাপনার জনপ্রিয়তার কথা তো আমরা সবাই জানি। আজ আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব ডিজাইনার সায়েমকে।

যার হাতের ছোঁয়ার একটি নরমাল টিশার্টও হয়ে ওঠে অনিন্দ সুন্দর। আর সায়েমের ডিজাইনের পাঞ্জাবির জন্য তো দেশের বাইরে থেকেও অপেক্ষায় থাকেন অনেক বন্ধু।  

মিডিয়াতে সায়েম ডিজাইনার হিসেবে পরিচিত না হলেও তার এই পথচলা কিন্তু দীর্ঘ দিনের। তিনি যখন ক্লাস ফোরে পড়তেন তখন থেকেই তার ভেতর কাজ করত সবার থেকে আলাদা পোশাক পরতে হবে। এই ভাবনা থেকে স্কুল টিফিনের টাকা জমিয়ে একরঙা টিশার্ট কিনে পেইন্ট করে পরতেন তিনি। সেভাবেই শুরু, এরপর কখনো পরিবারের প্রয়োজনে মাকে সাহায্য করেছেন নিজের হাত খরচও চলেছে টিশার্ট, রুমাল আর কুশন কভারের ডিজাইন করে। সায়েম রং করে দিতেন আর মা সেই পোশাকে কিছু হাতের কাজ করে জিনিসটিকে করে তুলতেন আরও সুন্দর। পুরোনো ঢাকায় বেড়ে ওঠা সায়েমকে খুব ছোটবেলা থেকেই অনেকে চিনতে শুরু করে তার এই সৃষ্টিশীলতার জন্য।

এরপর পড়াশোনা আর মিডিয়ায় জড়িয়ে গিয়ে বেশ কয়েক বছর আর পোশাক ডিজাইন করা হয়ে ওঠেনি। কিন্তু ক্যাপিটাল রেডিও’র অনুষ্ঠান প্রধান সায়েমের মনের খোরাক আসলে কাপড়ের ক্যানভাসে ছবি আঁকা। তার ডিজাইন করা পাঞ্জাবি সম্পর্কে সায়েম বলেন, আরাম, ব্যক্তিত্ব এবং ফিগারের সঙ্গে মানিয়ে সবার কথা মাথায় রেখে কাপড় ও রং বেছে নেই। এরপর হালকা ডিজাইনে ফ্যশনেবল করে পুরো ব্যক্তিত্ব প্রকাশ পায় এমন পাঞ্জাবি তৈরি করি। আর শুধু পাঞ্জাবি নয় যে কোনো পোশাক ডিজাইনের ক্ষেত্রেই সবার আগে মধ্যবিত্ত স্টুডেন্টদের সামর্থের কথা চিন্তা করি।

এজন্য প্রতিটি পোশাক সবার সাধ্যের মধ্যে রাখতে চান বলেও উল্লেখ করেন সায়েম।

সায়েম বলেন, নিজের ভালোলাগা থেকে পোশাক ডিজাইন শুরু করলেও সবার আগ্রহ আর অনুপ্রেরণায় এখন থেকে নিয়মিত পোশাক ডিজাইন করতে চাই।  

বাংলানিউজ ও বাংলানিউজের সব পাঠকদের পক্ষ থেকে ডিজাইনার সায়েমের জন্য শুভকামনা।

সায়েমের ডিজাইন করা পোশাকের বিস্তারিত জানতে সরাসরি যোগাযোগ করতে পারেন - ০১৭০৭৩৬২৯৪৬

মডেল: সায়েম, সাজিয়া তুসি
ছবি: কৌশিক ইকবাল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।