ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

বিয়ে ভাঙে আই ব্যাগে!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
বিয়ে ভাঙে আই ব্যাগে!

রচিতার বয়স কতো হবে? মাত্র ৪০-এর কোটায়। শিক্ষিত, ভালো জব করে, স্মার্ট।

সেদিন তার জীবনের এক করুণ গল্প শোনালেন।

ভালোবেসে বিয়ে করেন শামীম আহমেদকে, বেশ চলছিল। এক সময় শামীমের আচরণে বেশ পরিবর্তন দেখা দিলে রচিতা কারণ জানতে চায়। কিন্তু ততদিনে দেরি হয়ে গেছে। শামীম অন্য একটি সম্পর্কে জড়িয়ে গেছে। সে রচিতার কাছ থেকে মুক্তি চায়।

যাওয়ার আগে রচিতার চেহারা শামীমের তুলনায় বয়স্ক দেখানোকেই বিচ্ছেদের জন্য দায়ী করে সে।

একা হয়ে ভেঙে পড়েন রচিতা। এক সময় সামলে নেন নিজেকে। এবার যুদ্ধে নামেন, কীভাবে সুন্দর হওয়া যায় আর তার চেহারায় বয়সের তুলনায় বেশি বয়স্ক লাগার কারণই বা কি? বিউটি এক্সপার্ট তাকে জানান, চোখের চারপাশের কালো ছোপ আর ফোলাভাবের জন্য যে আই ব্যাগ তৈরি হয়েছে সঙ্গে রিংকেল এগুলোই তাকে বুড়িয়ে দিচ্ছে, যার সমাধান মাত্র কয়েক দিনের ব্যাপার। আর চাইলে ঘরে বসেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় খুব সহজে।   

যা করতে হবে:
বেশিরভাগ সময়ই চোখের নিচটা ফুলে থাকে রক্ত চলাচলে হওয়া সমস্যার কারণে। এক্ষেত্রে চোখের নীচের শিরাগুলো দিয়ে যে তরল যতটা ও যেভাবে যাওয়া দরকার তেমনভাবে প্রবাহিত হয়না। ফলে ফুলে ওঠে চোখের নিচ। ব্যাগ তৈরি হয় সেখানে। আর তাই প্রথমেই খানিকটা ঠাণ্ডা পানি বা বরফ লাগিয়ে নিন ফোলা স্থানটিতে। এতে করে তরল ঠিকঠাকভাবে প্রবাহিত হবে।

শসার ভেতরে সাধারণত অনেকটা পানি থাকে। ফলে দু টুকরো শসা চোখের ওপর দিয়ে রাখলে খানিকটা সময়ের জন্যে সেটা আপনার চোখের নিচ দিয়ে প্রবাহিত করলকে সংকুচিত বা বন্ধ করে দেয়। এছাড়াও ভালো ফলাফলের জন্যে একটি আলুকে সারারাত ফ্রিজের ভেতরে রেখে দিয়ে সকালবেলায় সেটাকে টুকরো করে ৫-১০ মিনিটের জন্যে চোখের ওপরে রেখে দিন। এতে করে খুব দ্রুত খানিকটা হলেও কমে যাবে আপনার চোখের নিচের ফোলা ভাব।

অবাক করা হলেও সত্যি যে একটা টেবিল চামচও খুব সহজেই আপনাকে মুক্তি দিতে পারে চোখের নিচের ফোলা ভাব থেকে। এক্ষেত্রে চামচটিকে অনেকক্ষণের জন্যে ফ্রিজের ভেতরে রেখে ঠাণ্ডা করে আই ব্যাগের ওপরে চেপে ধরুন। ফোলাভাব কমে যাবে। ভালো ফলাফলের জন্যে পরপর দু সপ্তাহ অন্তত এটি করুন।

চোখের ব্যাগের জন্যে টি ব্যাগ বেশ কাজে দেয়। প্রথমে এক কাপ ঠাণ্ডা পানিতে চায়ের ব্যাগ ডুবিয়ে নিন, আর বসিয়ে দিন আপনার চোখের ওপর।

দুধ বেশ কাজে আসতে পারে আপনার চোখের ফোলাভাব দূর করতে। দুধের বেলায় প্রতিদিন অন্তত একবারের জন্যে ঠাণ্ডা দুধে ভেজানো তুলোকে লাগিয়ে নিন চোখের ওপর। আর সেটা অন্তত আধঘন্টার জন্য। শুধু আই ব্যাগই নয়, ডার্ক সার্কেল দূর করতেও সাহায্য করবে আপনাকে এই দুধে ভেজানো তুলো।

ডিমের সাদা অংশটি চোখের ফোলা জায়গাতে লাগিয়ে নিন আর টানটান ভাব না আসা পর্যন্ত অপেক্ষা করুন। এরপর ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন।

টানা দুই সপ্তাহ এ্রর যে কোনো একটি নিয়মিত করুন। আর আয়নার দেখুন বদলে যাওয়া নিজেকে।

বন্ধুরা বাহ্যিক সৌন্দর্যই মানুষের আসল পরিচয় নয়। ভালোবাসার মানুষের চোখে নিজের সম্মান ও গুরুত্বের ওপরই নির্ভর করে সম্পর্কের স্থায়ীত্ব।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।