ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

শুরু হলো ডেনিমস অ্যান্ড জিন্স শো

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৫
শুরু হলো ডেনিমস অ্যান্ড জিন্স শো

বাংলাদেশে তৈরি ডেনিমের বিশ্ব বাজার আরো প্রসারিত করতে বুধবার (৭ অক্টোবর) রাজধানীর র‌্যাডিসন ব্লু, ঢাকা হোটেলে শুরু হয়েছে দুইদিন ব্যাপী চতুর্থ ডেনিমস অ্যান্ড জিনস.কম বাংলাদেশ শো ২০১৫।
 
প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশে নিয়োজিত ভারত সরকারের হাই-কমিশনার পঙ্কজ শরন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শোয়েব চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।
 
এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, জার্মানি, তুরস্ক, চীন এবং ব্রাজিলের ২৮টি কোম্পানি তাদের ডেনিমপণ্য প্রদশর্ন করছে।
 
ডেনিম শিল্পের সমৃদ্ধি ও সম্ভাবনা নিয়ে আলোচনা এবং ক্রেতা ও বিক্রেতার মধ্যে সেতুবন্ধন তৈরি করাটাও এ আয়োজনের অন্যতম লক্ষ্য।
 
০৭ ও ০৮ অক্টোবর, ২০১৫ কেবল আমন্ত্রিত দর্শনার্থীরাই সকাল ৯.৩০ থেকে বিকাল ৬.৩০ পর্যন্ত প্রদর্শনী পরিদর্শন করতে পারবেন।
 
এবারের “শো” তে ইউরোপ, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ এশিয়ার বিভিন্ন দেশের  ডেনিম-জিনস ব্র্যান্ড, বায়িংহাউস, উদ্যোক্তা, ফ্যাশন বিশেষজ্ঞ, ষ্টোক হোল্ডার এবং এর সাথে সংশি¬ষ্ট প্রযুক্তি, কেমিক্যাল এবং পিসডাই প্রস্তুতকারক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকছেন।

ডেনিমস অ্যান্ড জিন্স.কম এর উদ্যোক্তা সন্দীপ আগোরওয়াল ‘শো’সর্ম্পকে বলেন, ডেনিমকাপড় এবং ডেনিম থেকে তৈরি পোশাকের বিশ্বেও নামকরা ক্রেতা-প্রতিষ্ঠানের দৃষ্টি বাংলাদেশের ডেনিম বাজারের প্রতি আকৃষ্ট করাই আমাদের মূলপ্রচেষ্টা।
 
তিনি বলেন, এবারের আয়োজনেও আমরা ডেনিম জগতের সেরাদের একত্রিত করতে পেরেছি। এটাই আমাদেও জন্য আনন্দ ও উৎসাহের বিষয়।

ডেনিম পণ্যের বিশেষত্ব তুলে ধরতে এবারের আয়োজনে থাকছে ডেনিম পণ্যের বিশেষ ফ্যাশান শো ‘ফ্যাসনিম ’।

জিআই জেড-এর উদ্যোগে প্রদর্শনীর শেষ দিন (৮ অক্টোবর) থাকবে-‘ডেভেলপমেন্ট প্রসপেক্টস ইন ডেনিম প্রডাকশন-দ্যা ওয়েফরওয়ার্ড’শীর্ষক আলোচনা অনুষ্ঠান।
তৈরি পোশাক কারখানার মালিক, ব্র্যান্ড, টেকনিক্যাল বিশেষজ্ঞ এবং কেমিক্যাল সরবরাহকারীদে প্রতিনিধিরাও আলোচনায় অংশ নেবেন।  

ডেনিম পণ্য উৎপাদনে পরিবেশ, পেশাগত স্বাস্থ্য এবং ভবিষ্যৎ সম্ভাবনার বিষয়গুলোও এখানে আলোচনায় উঠে আসবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।