ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

শিমুলের ডিজাইনে সাজলেন ফাইনাল রাউন্ডের ব্রহ্মাণ্ডসুন্দরীরা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৫
শিমুলের ডিজাইনে সাজলেন ফাইনাল রাউন্ডের ব্রহ্মাণ্ডসুন্দরীরা

মিস ইউনিভার্স ২০১৫ অনুষ্ঠিত হয়ে গেল গত ৩০ আগস্ট নরওয়ের অসলোতে। এতে ছিলেন না কোনও বাংলাদেশি প্রতিযোগী তবে তা সত্ত্বেও জড়িয়ে ছিলো বাংলাদেশের নাম।



এবারের ফাইনাল রাউন্ডে ১২ জন ফাইনালিস্ট সুন্দরী পরেছিলেন বাংলাদেশি আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার এস এস হক শিমুলের ডিজাইন করা স্পোর্টসওয়্যার। তার ডিজাইনের পোশাকেই মঞ্চে র‌্যাম্প করেন ব্রহ্মা- সুন্দরীরা।

এবারের মিস ইউনিভার্স চ্যাম্পিয়ন হয়েছেন মার্টিন রোডসেথ এবং প্রথম রানারআপ হন সেসিলি এ্যান্ড্রেয়া রোজিং, দিতীয় রানারআপ ভারতীয় বংশদ্ভুত সোনিয়া সিং, তৃতীয় রানারআপ ক্রিস্টিন বার্গ আর চতুর্থ রানারআপ হয়েছেন ডিনা লিলিয়ান নিয়েলসেন।

ফাইনাল রাউন্ডে প্রধান স্পন্সর হিসেবে ছিল বর্তমানে ইউরোপের জনপ্রিয় স্পোর্টস ব্র্যান্ড ‘গোফিট’। এই গোফিটেরই অন্যতম সেরা ডিজাইনার বাংলাদেশের এসএস হক শিমুল।

২০১২ সালে একটি কম্প্রেশন ওয়্যার ডিজাইন প্রতিযোগিতায় বিজয়ী হয়ে শিমুল এই স্পোর্টস ব্র্যান্ড গোফিটের ওভারসিজ ডিজাইনার হিসেবে কাজ শুরু করেন। ধীরে ধীরে ওই ব্র্যান্ডের অন্যান্য ইউরোপীয় ডিজাইনারদের পেছনে ফেলে সেরা ডিজাইনারের মর্যাদা পান। এখন এই ব্র্যান্ডের ৭৫ শতাংশ ডিজাইনই এসএস হক শিমুলের করা।

গোফিটের সদরদফতর নরওয়েতে হলেও এসএস হক শিমুল বাংলাদেশে থেকেই কাজ করছেন, তবে তাকে নরওয়ে নেওয়ার প্রক্রিয়া চলছে। গোফিটের চিফ ডিজাইনার পদের জন্য এরই মধ্যে আবেদন করেছেন এসএস হক শিমুল এবং অনেকটা এগিয়েও আছেন অন্যান্য ডিজাইনারদের চেয়ে। চিফ ডিজাইনার পদে নিয়োগ পাওয়ার জন্য যথেষ্ঠই আশাবাদী শিমুল। ব্র্যান্ডটির ৭৫ শতাংশ কাজই তার হাতে করা, সে কারণে সম্ভাবনাও সবচেয়ে বেশি।
 
বর্তমানে ইউরোপের স্পোর্টস মার্কেটে এডিডাস’র চেয়েও বেশি চাহিদা গোফিট প্রোডাক্টের। বিশেষ করে রেসলার, ফাইটার, বক্সার, রানার ইত্যাদি স্পোর্টস ব্যক্তিত্বদের কাছে গোফিট অন্যতম পছন্দ।

এসএস হক শিমুল গোফিটের জন্য কম্প্রেশনওয়্যার যেমন, কম্প্রেশন টাইটস্, কম্প্রেশন টপস্, স্পোর্টস শ্যু, হুডি, টি-শার্টস, শ্যাকার, সকস্, সুইটশার্ট ইত্যাদির ডিজাইন করেন। তার ডিজাইন করা গোফিটের কম্প্রেশনওয়্যার এডিডাস, ২এক্সইউসহ অন্যান্য ব্র্যান্ড থেকে অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে গোটা ইউরোপে।

নরওয়ের সেনাবাহিনীর সঙ্গে গোফিটের চুক্তি হওয়ার কথা চলছে এবং সেটি হলে নরওয়ের সৈনিকদের জন্যও এসএস হক শিমুলকে ডিজাইন করার দায়িত্ব দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

নরওয়ে সেনাবাহিনীর একটা বাড়তি চাহিদা হচ্ছে ফ্যাশন ডিজাইন করে তা থ্রিডি মডেলিংয়ে ডিসপ্লে করতে হবে। আর সে কারণে এখন থ্রিডি মডেলিং শিখছেন শিমুল।

এসএস হক শিমুল এর আগেও কয়েকটি আর্ন্তজাতিক ফ্যাশন ব্র্যান্ডের সাথে কাজ করেছেন, তবে তা চুক্তিভিত্তিক। এর আগে তিনি মেরিল্যান্ড বাস্কেটবল এর জন্য ডিজাইন করেছেন, আমেরিকার লাইফ স্টাইল ব্র্যান্ড জাস্ট চেজিং এর জন্যও কাজ করেছেন।

২০১২ সালে যুক্তরাষ্ট্রের নির্বাচনে বারাক ওবামার ক্যাম্পেইনেরও পোশাক ডিজাইন করেছেন তিনি।
হলিউডের তারকা রিহানা, সোফিয়ার জন্য ডিজাইন করেছেন একজন হলিউড ফটোগ্রাফারের অনুরোধে।

বর্তমানে আরেকজন আমেরিকান প্রেসিডেন্ট প্রার্থী ট্র্যাম্পের ক্যাম্পেইনের জন্যও ডিজাইন করেছেন শিমুল।

গোফিটের সিইও এন্ডার্স ফেজালস্টেট সারপ্রাইজ হিসেবে এসএস হক শিমুলকে জানান, তার  ডিজাইন করা পোশাক পরে বর্তমান মিস ইউনিভার্স নরওয়ে ২০১৫ ফাইনাল রাউন্ড হচ্ছে। আর শিমুল তার এই অর্জনের সব কৃতিত্বই দেন গোফিটকে।

বাংলাদেশ সময় ১১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৫
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।