ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

সুস্থ থেকে রোজা পালনে বাংলানিউজের আয়োজন

পরিচ্ছন্ন পরিকল্পনাই সুস্থ থাকার উপায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
পরিচ্ছন্ন পরিকল্পনাই সুস্থ থাকার উপায় ছবি : জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রোজার মাসে অতিরিক্ত কিছু না করে সঠিক পরিকল্পনার মধ্য দিয়ে চললে সবার সুস্থ থাকা সম্ভব বলে মন্তব্য করেছেন কুলিনারি ইনস্টিটউট অ্যান্ড হোটেল ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট ও রান্না বিশেষজ্ঞ টনি খান।

তিনি বলেন, রমজান মাসে সারাদিন না খেয়ে ইফতারির সময় আমরা অনেক বেশি খেয়ে ফেলি।

যা শরীরের  জন্য খুবই ক্ষতিকর। তাই সুস্থ থাকতে হলে পরিকল্পনার মাধ্যমে ঠিক করতে হবে আমরা কতোটুকু খাবো।

শনিবার (১৩ জুন) বিকেলে ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স কক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘সুস্থ থেকে রোজা পালন’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

টনি খান বলেন, খাবার শুধু খাওয়ার বিষয় নয়। রোজার মাসে বাজার থেকে শুরু করে সবকিছুতেই পরিমাণের বিষয়টি মাথায় রাখতে হবে। কারণ, বেশি খেয়ে বা বেশি কিনে নষ্ট করার থেকে কম খেয়ে সুস্থ থাকা ভালো।

বাংলানিউজের লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলামের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিনের লাইফস্টাইল ইনচার্জ রনক ইকরাম।

অনুষ্ঠানে পবিত্র রমজানে আমাদের স্বাভাবিক জীবন যাপনের পরিবর্তন ও বিশেষ করে খাদ্যাভ্যাস সম্পর্কে বিভিন্ন পরামর্শ দিয়েছেন অ্যাপোলো হাসপাতালের জরুরি বিভাগের সমন্বয়ক ডা. আহসান ও অ্যাপোলো হাসপাতালের পুষ্টিবিদ তামান্না চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন হুমায়ন কবীর, লবি’স কুকিং ফাউন্ডেশনের সভাপতি লব্বি রহমান, সৃষ্টি ফুড ক্রিয়েশনের প্রতিষ্ঠাতা তাসনিয়া রহমান সৃষ্টি, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের পরিচালক ইরফান আহমেদ।

অনুষ্ঠানের সার্বিক সহায়তায় ছিল অরুণিমা গলফ রিসোর্ট।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
জেডএফ/এএসআর

** ইফতারিতে হালিম নয়, সেহরি দেরিতে খেলে ভালো হয়
** ইফতারে ভাজা-পোড়া নয়
** রমজানে বেশি খাওয়া থেকে বিরত থাকতে হবে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।