ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ইফতারে ভাজা-পোড়া নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
ইফতারে ভাজা-পোড়া নয় ছবি : জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইফতারে ভাজা-পোড়া খাবার না খেতে পরামর্শ দিয়েছেন অ্যাপোলো হাসপাতালের জরুরি বিভাগের সমন্বয়ক ডা. আহসান। তবে খেলেও কম পরিমাণে খাওয়া উচিত বলে মত তার।



বাংলানিউজ আয়োজিত ‘সুস্থ থেকে রোজা পালন’ শীর্ষক এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে শনিবার (১৩ জুন) বিকেল ৫টায় ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স কক্ষে এ গোলটেবিল আলোচনা শুরু হয়।

তিনি আরো বলেন, আমাদের কাছে অনেক রোগীই বলেন গ্যাস্ট্রিকের কারণে ইফতারের সব আইটেম খেতে পারেন না। কিন্তু এ ধারনা সঠিক নয়। ভাজা-পোড়া
খাওয়া যাবে কিন্তু তা পরিমাণ মতো খেতে হবে। কিছুই অতিরিক্ত খাওয়া যাবে না। যেকোনো খাবারই অতিরক্ত খেলে তার নেতিবাচক প্রভাব পড়বে।

সভায় আরো উপস্থিত রয়েছেন রান্না বিশেষজ্ঞ টমি খান, হুমায়ন কবীর; লবি’স কুকিং ফাউন্ডেশনের সভাপতি লব্বি রহমান, সৃষ্টি ফুড ক্রিয়েশনের প্রতিষ্ঠাতা তাসনিয়া রহমান সৃষ্টি, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের পরিচালক ইরফান আহমেদ ও বিশিষ্ট ডায়েটিশিয়ান তামান্না চৌধুরী।

বাংলানিউজের লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলামের সঞ্চালনায় সভায় রমজানে আমাদের স্বাভাবিক জীবন-যাপনের পরিবর্তন ও বিশেষ করে খাদ্যাভাস সম্পর্কে আলোচনা করবেন বক্তারা। এছাড়া এ সময়ে বিভিন্ন শারীরিক সমস্যা ও উপসর্গ সম্পর্কে আলোচনা করা হবে।

** রমজানে বেশি খাওয়া থেকে বিরত থাকতে হবে

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৫
ইউএম/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।